বিজ্ঞাপন

রাজধানীতে বন্দুকযুদ্ধে নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী নিহত: র‌্যাব

March 27, 2019 | 2:44 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন মাটিকাটা এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে যে সন্ত্রাসী নিহত হয়েছে, র‌্যাব তার পরিচয় নিশ্চিত করেছে। তার নাম শফিকুর রহমান বাবু (৪২)। র‌্যাব জানিয়েছে, বাবু নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী। তার নামে মাদক, চাঁদাবাজি, ডাকাতি, হত্যাসহ নরসিংদীর বিভিন্ন থানায় ডজনখানেক মামলা রয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৬ মার্চ) দিবাগত রাত ২টার দিকে র‌্যাব-১১ এর একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে সারাবাংলাকে শীর্ষ সন্ত্রাসী বাবু সম্পর্কে এসব তথ্য জানান।

তিনি জানান, বাবুকে অনেক দিন ধরেই খুঁজছিল র‌্যাব। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে রাজধানীর মাটিকাটা এলাকার একটি বাসায় আত্মগোপন করে আছে বাবু। এ খবর পেয়ে র‌্যাব-১১ এর একটি টিম অভিযানে যায় এবং বাবু যে বাসায় ছিল তার কাছাকাছি আরেকটি বাসার ছাদে অবস্থান নেয়। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে বাবু তার আত্মগোপনে থাকা বাসার ছাদ থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি চালায়। র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয় বাবু ও র‌্যাব সদস্য নুর আলম (৩৯)।

আরও পড়ুন: রাজধানীতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত ১

বিজ্ঞাপন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের (ঢামেক) ক্যাম্প ইনচার্জ পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া সারাবাংলাকে বলেন, ‘রাত দেড়টার দিকে কয়েকজন র‌্যাব সদস্য একজন গুলিবিদ্ধ আহত লোককে হাসপাতালে নিয়ে আসেন। সেখানে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করে।’ এছাড়া নুর আলম নামে র‌্যাবের একজন কনস্টেবল গুলিতে আহত হয়েছে বলে জানান বাচ্চু মিয়া।

এদিকে রাত সোয়া ২টার দিকে র‌্যাব-১১ এর পক্ষ থেকে ক্ষুদে বার্তায় বলা হয়, রাজধানীর মাটিকাটা এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নরসিংদীর শীর্ষ সন্ত্রাসী শফিক নিহত হয়েছে। সেই সঙ্গে প্রদীপ চন্দ্র এবং ফারুক হোসেন নামের আরও দুই সহযোগীকে আটক করা হয়েছে। ঘটনাস্থল থেকে তিনটি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়েছে।

এর আগে রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর ক্যান্টনমেন্ট থানাধীন মাটিকাটা এলাকায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন সন্ত্রাসী আহত হওয়ার খবর নিশ্চিত করেন এসআই শামসুল হক।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন