বিজ্ঞাপন

খালেদা জিয়াকে কেরানীগঞ্জ কারাগারে নেওয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

March 27, 2019 | 6:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

আশুলিয়া: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নাজিম উদ্দিন রোডে পুরনো কারাগার থেকে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বিজ্ঞাপন

বুধবার (২৭ মার্চ) বিকেলে সাভার আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকায় বোধিজ্ঞান ভাবনা কেন্দ্র (বৌদ্ধ বিহারে) সদ্ধর্ম দেশনাসহ বিদর্শন ভাবনা অনুশীলনের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী এই তথ্য জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এমনিতেই নাজিম উদ্দিন রোডের কারাগারটি অনেক পুরোনো ও ঝুঁকিপূর্ণ। এছাড়া এই কারাগারটিকে সরকার জাদুঘর হিসেবে রূপান্তরের কাজ হাতে নিয়েছে। তাই যে কারণে কারাবন্দি হিসেবে খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তরেরও কোনো বিকল্প নেই।

আরও পড়ুন: নাগরিক নিরাপত্তায় সেইফ সিটি হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

বিজ্ঞাপন

কবে নাগাদ খালেদা জিয়াকে কেরানীগঞ্জে স্থানান্তর করা হবে—এমন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা প্রক্রিয়া শুরু করেছি। শিগগিরই এই সিদ্ধান্তের বাস্তবায়ন করা হবে।’

‘শর্ত সাপেক্ষে খালেদা জিয়াকে প্যারোলে মুক্তি দিয়ে বিদেশ পাঠানো হচ্ছে’ এমন গুঞ্জন সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বিএনপির তরফ থেকে এখন পর্যন্ত এ ধরনের কোনো প্রস্তাব সরকারের কাছে আসেনি।  এছাড়া  খালেদা জিয়া দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত আসামি হিসেবে কারাবন্দি।’ তাকে প্যারোলে মুক্তি পেতে হলেও আদালতের মাধ্যমেই আসতে হবে বলে সাফ জানিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

একইসঙ্গে বিএনপি রাজনীতির নামে সন্ত্রাসী কর্মকাণ্ড কায়েম করে ছিল বলেই জনগণ তাদের প্রত্যাখান করেছে বলেও স্বরাষ্ট্রমন্ত্রী জানান।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবরসহ অনেকে।

সারাবাংলা/এমএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন