বিজ্ঞাপন

ডিএনসিসি মার্কেটে আগুনের ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটি

March 30, 2019 | 7:46 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গুলশান-১ ডিএনসিসি মার্কেটে আগুন লাগার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

কমিটির সদস্যরা হলেন ডিএনসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা, আইন কর্মকর্তা, সম্পত্তি কর্মকর্তা, নির্বাহী প্রকৌশলী (অঞ্চল-৩) এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একজন প্রতিনিধি। তাছাড়া তত্ত্বাবধায়ক প্রকৌশলী (বিদ্যুৎ) সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন।

শনিবার (৩০ মার্চ) ভোরে ডিএনসিসি মার্কেটে আগুন লাগে। আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান মালিকরা ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন।

বিজ্ঞাপন

মেয়র ব্যবসায়ীকে জানান, তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পর এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে অগ্নি-নিরাপত্তা বিষয়ে কাউকে কোনোপ্রকার ছাড় দেওয়া হবে না।

এদিকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে আগুন লাগার ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

ফায়ার সার্ভিসের উপপরিচালক শামীম আহসান চৌধুরীকে প্রধান করে এই কমিটিকে আগামী সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা বলা হয়েছে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে,আজ শনিবার ভোর সাড়ে পাঁচটায় রাজধানীর গুলশান-১ এর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মার্কেটে আগুন লাগে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ভোর ৫ টা ৫৫ মিনিটে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে কাজ শুরু করে। পরবর্তীতে আরও ৯টি ইউনিটসহ মোট ২০টি ইউনিট সকাল সাড়ে আটটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের সঙ্গে যোগ দেয় নৌবাহিনী, ডিবি পুলিশ, গুলশান থানা পুলিশ ও রেডক্রিসেন্টের সদস্যরা।

এদিকে রাজধানীতে যেসব ভবন নিয়মবহির্ভূতভাবে তৈরি হয়েছে, তা ১৫ দিনের মধ্যে চিহ্নিত করা হবে। প্রয়োজনে এসব ভবন সিলগালা করে দেওয়া হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ.ম রেজাউল করিম। তিনি আজ রাজধানীর গুলশানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মার্কেটের কাঁচাবাজারে আগুন লাগার ঘটনাস্থল পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা জানান।

মন্ত্রী বলেন, ‘আগামীকাল রোববার ৩১ মার্চ থেকে ১৫ দিনের জন্য রাজধানীর এসব ভবনগুলোর ত্রুটি অনুসন্ধানে অভিযান চলবে।এসব ভবনগুলোয় অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকলে বা অপরিকল্পিতভাবে নির্মিত ভবন হলে তা সিলগালা করে দেওয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন