বিজ্ঞাপন

ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদৌসী বেগম

March 31, 2019 | 12:27 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বাংলা বিভাগের শিক্ষক ফেরদৌসী বেগমকে শিক্ষাপ্রতিষ্ঠানটির নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। স্থায়ী অধ্যক্ষ নিয়োগের আগ পর্যন্ত তিনি দায়িত্ব পালন করবেন। ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ব্যবস্থাপনা কমিটির সদস্য ইউনুস আলী আকন্দ সারাবাংলাকে এই তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

শনিবার (৩০ মার্চ) দায়িত্ব পাওয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফেরদৌসী বেগম রোববার থেকে কলেজটির একাডেমিক ও প্রশাসনিক কাজ শুরু করবেন বলে জানিয়েছেন কলেজটির ব্যবস্থাপনা কমিটি সূত্র।

তিনি জানান, স্থায়ী অধ্যক্ষ পদে নিয়োগের জন্য আবেদন করায় ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ পদ থেকে হাসিনা বেগম পদত্যাগ করেছেন। এর পরেই ফেরদৌসী বেগম ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নেন।

এছাড়াও ব্যবস্থাপনা কমিটির সূত্রে জানা গেছে, প্রতিষ্টানটির স্থায়ী অধ্যক্ষ নিয়োগের জন্য সোমবার সরকারি প্রতিনিধি প্রদান করতে ঢাকা জেলা শিক্ষা অফিস, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে আবেদন পাঠানো হবে। সরকারি প্রতিনিধি নিয়োগের পর আবেদনকারীদের লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে। অধ্যক্ষ নিয়োগের পুরো প্রক্রিয়াটি যাচাই বাছাই করবে প্রতিষ্ঠানের গভর্নিং বডির চেয়ারম্যান, সরকারি প্রতিনিধি ও অধ্যক্ষসহ পাঁচ সদস্যের একটি কমিটি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, স্কুলে ‘বাবার অপমান সইতে না পেরে’ গত অরিত্রী ৩ ডিসেম্বর নিজ বাসায় আত্মহত্যা করে। আত্মহত্যার ঘটনায় আন্দোলনে নামে স্কুলের শিক্ষার্থীরা। অরিত্রীর আত্মহত্যায় ঘটনায় পল্টন থানায় তার বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে গত ৪ ডিসেম্বর একটি মামলা দায়ের করেন।  মামলাতে তিন শিক্ষকের নাম উল্লেখ করা হয়। এই ঘটনায় শিক্ষা মন্ত্রণালয় ও স্কুল কর্তৃপক্ষ পৃথক তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি প্রাথমিক প্রমাণ পাওয়ায় স্কুলের অধ্যক্ষসহ ৩ শিক্ষককে বরখাস্ত করা হয়।

সারাবাংলা/টিএস/এসবি

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন