বিজ্ঞাপন

‘ঢাবির হামলার ঘটনায় ছাত্রলীগ জড়িত থাকলে ব্যবস্থা’

January 24, 2018 | 11:46 am

সারাবাংলা ডেস্ক
ঢাকা: মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভিসি কার্যালয় অবরুদ্ধ করা নিয়ে আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের মারামারির ঘটনায় ছাত্রলীগ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

বুধবার (২৪ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সড়ক নিরাপত্তা ক্যাম্পেইন এবং বিআরটিএ পরিচালিত মোবাইল কোর্টের কার্যক্রম পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

পাশাপাশি ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থীবৃন্দের’ ব্যানারে আন্দোলনরত শিক্ষার্থীদের যারা কার্যালয়ের গেট ভেঙ্গেছে তাদেরও শাস্তি হওয়া উচিত বলে মনে করেন সড়ক ও সেতুমন্ত্রী।

আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন,’ একটা দিক দেখলেন? আরেকটা দিক দেখলেন না। ভিসির অফিসের গেট ভেঙ্গে ঢোকার কি কোন নিয়ম আছে? এটা কি কোন গণতান্ত্রিক পন্থা। এটা কি আন্দোলনের অংশ।?

বিজ্ঞাপন

‘আর ছাত্রলীগের এখানে অংশগ্রহণ কি? ভিসি বলেছেন, তার ওপর যেভাবে হামলা হয়েছে ছাত্রলীগের কর্মীরা যদি এসে উদ্ধার না করতো, তাহলে তার জীবনের ওপর হামলার আশঙ্কা থাকতো।’

‘জোড় করে ভিসি অফিসে ঢোকা হয়েছে, এটা কি গণতান্ত্রিক আন্দোলন, আর ভিসি বলেছেন, আমাকে এভাবে অবরুদ্ধ করার পর এখানে ছাত্রলীগ এসেছে। সঙ্গে সাধারণ ছাত্রছাত্রীরাও এসেছে’।

ওবায়দুল কাদের বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ যদি কোন অন্যায় করে থাকে তাহলে ছাত্রলীগকে অবশ্যই শাস্তি পেতে হবে। কিন্তু যারা গেট ভেঙ্গে ভিসি অফিসে ঢুকেছে তাদেরও শাস্তি হওয়া উচিৎ।’

বিজ্ঞাপন

বিএনপি’র নির্বাচনে আসার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপির রুপরেখার কথা আমরা শুনছি এক বছর আগে থেকে। তখনও বারবার বলছে শিগগিরি, এটা বলতে বলতে একবছর পার। এর সঙ্গে তত্বাবধায়ক আর নিরপেক্ষ সরকারের কথাও তারা বলছে। আসলে তারা কি চায় সেটাই তারা জাতির কাছে পরিস্কার করতে পারে নি।’

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন