বিজ্ঞাপন

মোকাব্বিরের শপথ মঙ্গলবার দুপুরে

April 1, 2019 | 7:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: অবশেষে সংসদ সদস্য হিসেবে শপথ নিচ্ছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসন থেকে নির্বাচিত গণফোরামের মোকাব্বির খান। মঙ্গলবার (২ এপ্রিল) দুপুর ১২টায় জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী তাকে শপথবাক্য পাঠ করাবেন।

বিজ্ঞাপন

সোমবার (১ এপ্রিল) সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। মোকাব্বির খানের শপথ প্রসঙ্গে তার দল গণফোরামের চিঠির পরিপ্রেক্ষিতে সংসদ সচিবালয় থেকে তার শপথের দিনক্ষণ ঠিক করা হয়।

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনে গণফোরাম থেকে সংসদ সদস্য নির্বাচিত মোকাব্বির খানের শপথ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সংসদ ভবন কার্যালয়ে এ শপথ অনুষ্ঠিত হবে।

এর আগে সোমবার গণফোরামের পক্ষ থেকে মোকাব্বির খানের শপথগ্রহণের ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে চিঠি দেওয়া হয়।

বিজ্ঞাপন

এ বিষয়ে মোকাব্বির খান সারাবাংলাকে বলেন, দলীয় সিদ্ধান্ত অনুযায়ীই সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন তিনি। এ বিষয়ে দল থেকে স্পিকারের কাছে চিঠি পাঠানো হয়েছে। স্পিকার সময় দিলে আগামীকাল বা পরশু আমি শপথ নেব।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা মাত্র আটটি আসনে জয় পান। পরে গত ৩ জানুয়ারি সংখ্যাগরিষ্ঠ আওয়ামী লীগসহ তাদের শরিক দলগুলো থেকে বিজয়ীরা সংসদ সদস্য হিসেবে শপথ নেন। তবে বিএনপি ও ঐক্যফ্রন্ট সিদ্ধান্ত নেয়, তাদের জোট থেকে জয়ীরা শপথ নেবেন না। সেই সিদ্ধান্ত অনুযায়ী বিএনপি থেকে নির্বাচিত ছয় জন সংসদ সদস্য এখনও শপথ নেননি।

তবে এর মধ্যে গত ৭ মার্চ গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর সংসদ সদস্য হিসেবে শপথ নেন। ওই দিন তার সঙ্গে মোকাব্বির খানেরও শপথ নেওয়ার কথা ছিল। তবে শেষ পর্যন্ত দল সায় না দেওয়ায় সরে দাঁড়ান তিনি। আর সুলতান মনসুর দলের শীর্ষ নেতাদের জানিয়েই শপথ নিয়েছিলেন বলে জানিয়েছিলেন। যদিও শপথ নেওয়ার কয়েক ঘণ্টা পরই দল তাকে বহিষ্কার করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন