বিজ্ঞাপন

বাংলাদেশে বন্ধ হয়ে যাচ্ছে সব ভারতীয় চ্যানেল

April 2, 2019 | 1:02 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলাদেশে প্রায় সব ভারতীয় টেলিভিশন চ্যানেলের সম্প্রচার বন্ধ হতে চলেছে। এরইমধ্যে সোমবার (১ এপ্রিল) জি টেলিভিশন নেটওয়ার্কের সব চ্যানেল সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)-এর প্রতিষ্ঠাতা সভাপতি এস এম আনোয়ার পারভেজ।

বিজ্ঞাপন

আনোয়ার পারভেজ বলেন, ‘সোমবার থেকে জি নেটওয়ার্কের সব চ্যানেল বন্ধ করে দেওয়া হয়েছে। আরও যেসব চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচারিত হয়, সেসব চ্যানেলও কাল থেকে বন্ধ হয়ে যাবে।’


আরও পড়ুন :  প্রস্তাবনায় শেষ হলো বৈঠক


কোনো নির্দিষ্ট সময়ের জন্য এসব চ্যানেল বন্ধ রাখা হবে কি না—জানতে চাইলে আনোয়ার পারভেজ বলেন, ‘কোনো বাঁধাধরা সময় নেই। একেবারে স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হবে। আর কখনো বাংলাদেশের মানুষ ভারতীয় চ্যানেল দেখতে পারবে না। এখন শুধু বাংলাদেশি চ্যানেল দেখতে পারবে দেশের মানুষ।’ এমন সিদ্ধান্তের কারণে ক্যাবল নেটওয়ার্কের সাবস্ক্রাইবার কমে যাবে বলেও তিনি মনে করছেন।

এভাবে বেশিদিন ব্যবসা টিকিয়ে রাখা নিয়ে আনোয়ার পারভেজ সংশয় প্রকাশ করেছেন। তিনি বলেন, ‘ডাউনলিংকৃত ভারতীয় টেলিভিশন চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচারের কারণে তথ্য মন্ত্রণালয় এমন সিদ্ধান্ত নিয়েছে। গেলো ২০১৭ সালের ২ জানুয়ারি তথ্য মন্ত্রণালয় এই নিষেধাজ্ঞা দিলেও চলতি বছরের (২০১৯) ১ এপ্রিল এসে এটি কার্যকর করা হলো।

বিজ্ঞাপন

বাংলাদেশে যেসব বিদেশি টেলিভিশন চ‌্যানেল দেখানো হয়, সেগুলোতে দেশি পণ্যের বিজ্ঞাপন বন্ধের দাবি জানিয়ে অনুষ্ঠান নির্মাতা, শিল্পী, বিজ্ঞাপন নির্মাতারা বেশ কিছুদিন ধরে আন্দোলন করে আসছিলেন। সংশ্লিষ্টরা বলে মনে করছেন, ভারতীয় চ্যানেল বন্ধের মধ্য দিয়ে তাদের অনেক দিনের সেই দাবি পূরণ হলো।

সংশ্লিষ্টদের মতে, ভারতীয় চ্যানেলে দেশি বিজ্ঞাপন প্রচারের কারণে বাংলাদেশি টেলিভিশন চ্যানেল ক্ষতির মুখের পড়েছিল। সরকারের এমন সিদ্ধান্তের ফলে টেলিভিশন চ্যানেল ক্ষতি কাটিয়ে উঠতে পারবে বলে আশা করছেন তারা।

সারাবাংলা/আরএসও/পিএম

বিজ্ঞাপন

আরও পড়ুন :

.   বনি কাপুরের স্পর্শ, গণমাধ্যমে সংবাদ এবং উর্বশীর ক্ষোভ

.   বঙ্গবন্ধুর বায়োপিক নিয়ে ২ দিনের সফরে ঢাকায় শ্যাম বেনেগাল

.   আহ্বান জানালেন আলমগীর, স্বাগত জানালেন নওশাদ


Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন