বিজ্ঞাপন

ক্ষতিপূরণ না দিলে গ্রিনলাইনের সব বাস জব্দ, ম্যানেজারকে তলব

April 4, 2019 | 11:53 am

সিনিয়র করেসপন্ডেন্ট,

ঢাকা: যাত্রাবাড়ী ফ্লাইওভারে গ্রিনলাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ক্ষতিপূরণ না দিলে ওই পরিবহনের সব বাস জব্দ করা হবে। রাসেলকে সময়মত টাকা পরিশোধ না করায় গ্রিনলাইনের ম্যানেজারকে তলব করে এই ঘোষণা দেন হাইকোর্ট। বেলা দুটায় এ নিয়ে আদেশ দেবেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাসেলের ক্ষতিপূরণ না পেয়ে বিষয়টি আদালতকে জানালে বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চ এসব মৌখিক আদেশ দেন।

                              আরও পড়ুন: রাসেলকে ক্ষতিপূরণ দেবে না গ্রিনলাইন, একাট্টা পরিবহন মালিকরা

এর আগে, গত ৩১ মার্চ তিন দিনের মধ্যে পা হারানো রাসেলকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরন দেওয়ার নির্দেশ হাইকোর্ট। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে রাসেল ক্ষতিপূরণের টাকা না পাওয়ায় তার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার শামসুল হক  রেজা তা আদালতকে অবহিত করেন। এদিন আদালতে হাজির হন রাসেল সরকারও।

বিজ্ঞাপন

 শামসুল হক  জানান,  গ্রিন লাইন মালিকপক্ষ রাসেলের ক্ষতিপূরণের কোন টাকা দেয়নি। এমনকি এ বিষয়ে তারা কোন যোগাযোগও করেনি। সে কারণে মালিককে আদালতে হাজিরের জন্য আদেশ দেওয়ার অনুরোধ জানান।

আরও পড়ুন: পা হারানো রাসেলকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ

বিজ্ঞাপন

 এ সময় আদালত গ্রিনলাইনের আইনজীবী অজিউল্লাহকে ডেকে তার কাছে বিষয়টি জানতে চান । তখন অ্যাডভোকেট  অজিউল্লাহ বলেন গ্রিনলাইনের মালিক দেশের বাইরে যে কারণে তার সঙ্গে আমি যোগাযোগ করতে পারিনি। আদালত এ সময় গ্রিনলাইনের আইনজীবীকে বলেন, মালিক কোন দেশে আছেন , কবে ফিরবেন তা নিশ্চিত করেন।

কিন্তু এ বিষয়ে  আদালতে কোন তথ্য তিনি দিতে পারেননি গ্রিনলাইনের পক্ষের আইনজীবী। পরে বিষয়টি নিয়ে গ্রিনলাইনের ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করে তাকে আদালতে ডেকে আনতে ওই আইনজীবীকে মৌখিক নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।রাসেলকে ক্ষতিপূরণ না দিলে  গ্রিনলাইনের সমস্ত গাড়ী জব্দ করা হবে।

গত ৩১ মার্চ  গ্রিনলাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ৩ এপ্রিলের  মধ্যে পরিশোধের নির্দেশ দেন হাইকোর্ট। ৩ এপ্রিল বুধবারের মধ্যে রাসেলকে ক্ষতিপূরণ দিয়ে ৪ এপ্রিল এ বিষয়ে প্রতিবেদন দাখিলেরও নির্দেশ দেন  আদালত।

সারাবাংলা/ এজেডকে/জেডএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন