বিজ্ঞাপন

আফগানিস্তানে সেভ দ্যা চিলড্রেন অফিসে হামলা

January 24, 2018 | 3:15 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আফগানিস্তান: পূর্ব আফগানিস্তানের জালালাবাদ শহরে সেভ দ্যা চিলড্রেনের অফিসে বোমা বিস্ফোরিত হয়েছে। এই বিস্ফোরণে এখন পর্যন্ত ১১ জন আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

একটি আত্মঘাতী গাড়ি বোমা বিস্ফোরণের মাধ্যমে হামলা শুরু হয়, পরে পাশের একটি ভবনের উপরের তলা থেকে মেশিন গান এবং রকেট প্রোপেলড গ্রেনেড দিয়ে অবিরত হামলা চালানো হয়।
আতংকিত এলাকাবাসী দ্রুত এলাকা ছেড়ে পালানো শুরু করে। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

জালালাবাদ শহরটি পাকিস্তানের সীমান্তে অবস্থিত। তালেবানরা প্রায়ই এই এলাকায় আক্রমণ করে। তবে এ এলাকা ইসলামিক স্টেট জঙ্গিগোষ্ঠীরও ঘাঁটি। ২০১৫ সাল থেকে এই অঞ্চলে তারা শক্তিশালী। এই দুই জনগোষ্ঠীর যে কেউ একজন এই হামলায় জড়িত থাকতে পারে।

বিজ্ঞাপন

তবে এক টুইটার বার্তায় তালেবানরা এই হামলার দায় অস্বীকার করেছে।

স্থানীয় একজন বিবিসিকে জানায়, বুধবার স্থানীয় সময় সকাল ৯টা ১০টায় এ হামলা শুরু হয়। প্রথমে সেভ দ্যা চিলড্রেনের অফিসে ঢুকার পথে একটা গাড়ি বোমা বিস্ফোরিত হয়। এরপর গুলিবর্ষণ শুরু হয়। ভেতরে থাকা একজন প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা এএফপিকে জানায়, তিনি একজন বন্দুকধারীকে প্রধান ফটকের সামনে রকেট প্রোপেলার গ্রেনেড নিয়ে হামলা করতে দেখেছেন।

স্থানীয় সাংবাদিক বিলাল সারওয়ারি পুলিশের বরাত দিয়ে জানান, সেখানে দুই বা তিনজন হামলাকারী ছিল।

বিজ্ঞাপন

ঐ এলাকায় অনেকগুলো সাহায্যকারী সংস্থার অফিস রয়েছে। সেভ দ্যা চিলড্রেন ঐ এলাকায় শিক্ষা, স্বাস্থ্য, শিশুদের রক্ষার কাজ করে থাকে। আফগানিস্তানে দাতব্য সংস্থাগুলো কঠিন পরিস্থিতিতে কাজ করে। প্রায়ই তারা এমন হামলা অথবা অপহরণের শিকার হন। ২০১৭ সালের অক্টোবর মাসে রেড ক্রিসেন্টের ৭ জন কর্মচারীকে হত্যা করা হয়, এরপর থেকে রেড ক্রিসেন্ট আফগানিস্তান থেকে কার্যক্রম কমিয়ে আনার ঘোষণা দিয়েছে।

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন