বিজ্ঞাপন

গণমাধ্যমে বিএনপি’র প্রচারই বেশি- তথ্যমন্ত্রী

April 5, 2019 | 5:34 am

সারাবাংলা ডেস্ক

ঢাকা: গণমাধ্যমে আওয়ামী লীগের চেয়ে বিএনপির প্রচারই বেশি হয় বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সংসদের বাইরে থেকেও বিএনপি টিভি-রেডিও-সংবাদপত্রে যে প্রচারণা পায় তা ক্ষমতায় থেকেও আওয়ামী লীগ পায় না বলে জানান তথ্যমন্ত্রী।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৪ এপ্রিল) দুপুরে রাজধানীর রাজধানীর দারুস সালামে জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউট (এনআইএমসি) মিলনায়তনে বাংলাদেশ সিনেমা এন্ড টেলিভিশন ইন্সটিটিউট (বিসিটিআই) পরিচালিত চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ বিষয়ক দু’টি ডিপ্লোমা কোর্স সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী একথা বলেন।

গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে।

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তথ্যমন্ত্রী বলেন, তিনি বলেছেন তাদের না কি এক-দুই সেকেন্ডের বেশি দেখানো হয় না। অথচ একথাটিই তিনি টিভিতে প্রায় এক মিনিট ধরে বলেন। তারা প্রায় প্রতিদিনই দুইবার করে গণমাধ্যমে কথা বলেন, প্রেস ব্রিফিং করেন আর বলেন যে তাদের কথা বলতে দেয়া হয় না।

বিজ্ঞাপন

বেগম জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপির অভিযোগ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি’র নেতাদের বক্তব্য শুনে মনে হয়, তারা ডাক্তারদের চেয়েও বেশি জানে। এটা দু:খজনক যে তারা বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন। খালেদা জিয়ার পরিপূর্ণ সুস্থতার জন্য সরকার যথেষ্ট আন্তরিক। তার চিকিৎসার জন্য বঙ্গবন্ধু মেডিকেলের দুইটি কেবিন অনেকদিন ধরে খালি রাখা আছে। কিন্তু তিনি সেখানে যাবেন না।

তিনি আরও বলেন বেগম জিয়ার জন্য কারাগারে সার্বক্ষণিক ডাক্তার, ফিজিওথেরাপিস্ট ও নার্সের পাশাপাশি উপমহাদেশের ইতিহাসের সব রীতিনীতি ভেঙ্গে বেগম জিয়ার পছন্দের গৃহপরিচারিকা ফাতেমাকে কারাগারে তার সাথে দেয়া হয়েছে। এছাড়াও দেয়া হয়েছে বিশেষ বিছানা, ফ্রিজ, টিভি এবং পৃথক রান্নাঘর। তারপরও তারা এই বিষয়ে বিদেশিদের কাছে ধর্না দিচ্ছেন। তাদের যদি কোনো অভিযোগ থাকে, জনগণের দল হলে বিএনপি জনগণের কাছেই যেতো, কিন্তু তা না করে তারা বিদেশিদের কাছে ধর্না দিচ্ছেন, যার কোনো ফল নেই।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বিসিটিআই’র ডিপ্লোমাপ্রাপ্ত শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাণের সময় তা সমাজের ওপর কি প্রভাব ফেলবে তা সবার আগে বিবেচনায় আনতে হবে। আর মনে রাখতে হবে, ভৌত বা বস্তুগত উন্নয়নের পাশাপাশি আত্মিক ও মানবিক-বোধের উন্নয়নের মাধ্যমের সম্ভব জাতির উন্নয়ন।

বিজ্ঞাপন

বিসিটিআই’র প্রধান নির্বাহী ও অতিরিক্ত সচিব মোহাম্মদ আজহারুল হক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যসচিব আবদুল মালেক এবং এনআইএমসি’র মহাপরিচালক শাহিন ইসলাম, বিটিভি’র সাবেক মহাপরিচালক ম. হামিদ। কোর্স পরিচালক মারুফ নেওয়াজ অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন।

সারাবাংলা/এসবি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন