বিজ্ঞাপন

যৌন হয়রানির শিকার ছাত্রীর শরীরে এবার পেট্রোল ঢেলে হত্যাচেষ্টা

April 6, 2019 | 2:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডন্ট

ফেনী: ফেনীর সোনাগাজীতে যৌন হয়রানির শিকার এক ছাত্রীকে গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে সহপাঠীদের ‍বিরুদ্ধে। শনিবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

ছাত্রীর ভাই জানান, শনিবার সকালে আরবি প্রথমপত্র পরীক্ষায় অংশ নিতে তার বোন সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে যান। ওই সময় তার বোনকে অধ্যক্ষের পক্ষের কয়েকজন শিক্ষার্থী মাদ্রাসার ছাদে ডেকে নিয়ে গায়ে আগুন ধরিয়ে পালিয়ে যায়। পরে শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরবর্তী সময়ে ফেনী সদর হাসপাতালে পাঠান। পরে চিকিৎসকদের পরামর্শে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে।

সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. নুরুল আলম জানান, ওই শিক্ষার্থীর অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে পরে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়।

ফেনী সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আবু তাহের জানান, শরীরের ৮০ শতাংশ পুড়ে গেছে তার। এখন অবস্থা গুরুতর। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

বিজ্ঞাপন

সোনাগাজী মডেল থানার পরিদর্শক (ওসি) মোয়াজ্জেম হোসেন জানান, ঘটনাটি তিনি শুনেছেন। এর আগে ছাত্রীর মা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে (২৭ মার্চ) ওই ছাত্রীকে নিজ কক্ষে ডেকে নিয়ে যৌন হয়রানির অভিযোগে অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ্দৌলাকে আটক করে পুলিশ। এ ঘটনার পর থেকে অধ্যক্ষের পক্ষে শিক্ষার্থীদের একটি অংশ তার মুক্তির দাবিতে মানববন্দন ও বিক্ষোভ করে। কিন্তু অন্য অংশ অধ্যক্ষের শাস্তি চেয়ে মানববন্ধন করে। এ ঘটনায় নির্যাতিতার মা  বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।

সারাবাংলা/এমএইচ/জেডএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন