বিজ্ঞাপন

বেনজেমা জাদুতে জয়ে ফিরল রিয়াল

April 7, 2019 | 1:40 am

যদি বলা হয় এক করিম বেনজেমার কাছেই হেরে গেল এইবার! বোধ করি এক বিন্দুও ভুল হবে না। কেননা স্প্যানিশ লা লিগায় তার জোড়া গোলেই এইবারের বিপক্ষে ২-১ এ জয় পেয়েছে জায়ান্ট রিয়াল মাদ্রিদ। এই ফরাসি ফরোয়ার্ডের পায়ের যাদুতেই জয়ের কক্ষপথে ফিরেছে জিনেদিন জিদান শিষ্যরা। বলে রাখা ভাল মাত্র তিন দিন আগে ভালেন্সিয়ার মাঠে ২-১ গোলে হেরেছিল হোয়াইটরা।

বিজ্ঞাপন

এইবারের হয়ে একমাত্র গোলটি করেছেন মার্ক কারদোনা।

শনিবার (৬ এপ্রিল) ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু থেকেই অগোছালো খেলেছে স্বাগতিক রিয়াল। প্রথমার্ধের পুরোটা জুড়েই ছিল ভুল পাসের ছড়াছড়ি। আর সেই সুযোগটিই শতভাগ কাজে লাগিয়ে বিরতির মাত্র ২ মিনিট আগে ১-০ তে এগিয়ে যায় অতিথিরা। বাঁ দিক থেকে করা গোছানো আক্রমণে সতীর্থের পাস ছোট ডি-বক্সের বাইরে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড মার্ক কারদোনা।

পিছিয়ে থেকে বিরতিতে যায় জিদান শিষ্যরা।

বিজ্ঞাপন

তবে দ্বিতীয়ার্ধের পুরোটাই রিয়ালের বীরত্ব গাঁথা। আরো নির্দিষ্ট করে বললে বেনজেমার। দ্বিতীয়ার্ধের দশম মিনিটেই জ্বলে উঠেছিলেন এই ফরাসি। বল পাঠিয়েছিলেন জালে। তবে অফসাইডে থাকায় গোল দেননি রেফারি। ৫৯তম মিনিটে আর ভুল নয়। মার্কো আসেনসিওর ক্রস থেকে আসা বলটি হেড করে জালে জড়িয়ে দলকে সমতায় ফেরান চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত দলের সর্বোচ্চ এই গোলদাতা। এবারের আসরে বেনজেমার এটি ১৬তম গোল।

ম্যাচ শেষের ৯ মিনিট আগে আরেকবার হেড থেকে লক্ষ্য ভেদ করে দলকে এগিয়ে দেন বেনজেমা। কর্নারের পর আসেনসিওর পা থেকে ফিরতি বল পেয়ে ডি-বক্সে ক্রস দেন টনি ক্রুস। তা লুফে নিতে লাফিয়ে উঠে মাথার জোরালো ছোঁয়ায় জাল খুঁজে নেন। ২-১ ব্যবধানে এগিয়ে থেকে মাঠ ছাড়ে রিয়াল।

বিজ্ঞাপন

৩১ ম্যাচ থেকে ১৯ জয় ও তিন ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে লা লিগা পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ। এক ম্যাক কম খেলে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। সমান সংখ্যক ম্যাচে ৬২ পয়েন্টে দুইয়ে অ্যাতলেটিকো মাদ্রিদ।

সারাবাংলা/এমআরএফ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন