বিজ্ঞাপন

অনির্দিষ্টকালের কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

April 7, 2019 | 2:17 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: মানববন্ধন, অবস্থান ধর্মঘট ও সাময়িক কর্মবিরতির পর এবার অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ঘোষণা করেছেন ইন্টার্ন চিকিৎসকরা। এছাড়া প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত আউটডোর বন্ধ এবং প্রতিদিন সকাল ১১টায় নিরাপদ কর্মস্থলের দাবিতে বিক্ষোভ করবেন তারা।

বিজ্ঞাপন

শনিবার (৬ এপ্রিল) রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ছাত্র-শিক্ষক কেন্দ্রে অনুষ্ঠিত ইন্টার্ন চিকিৎসকদের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এসময় দলমতের ঊর্ধ্বে উঠে সারাদেশে জোরদার আন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত হয়।

বৈঠক থেকে সিদ্ধান্ত নেওয়া হয়— আজ রোববার (৭ এপ্রিল) থেকে সারাদেশের সব মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করবেন; প্রতিদিন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত সব মেডিকেল কলেজ হাসপাতাল ও বিএসএমএমইউ আউটডোর বন্ধ থাকবে এবং প্রতিটি মেডিকেল কলেজ হাসপাতালের (সরকারি ও বেসরকারি) সামনে হাসপাতালের চিকিৎসক ও ইন্টার্ন চিকিৎসকেরা প্রতিদিন সকাল ১১টায় নিরাপদ কর্মস্থলের দাবিতে বিক্ষোভ-সমাবেশে অংশ নেবেন।

এর আগে, গত ৪ এপ্রিল কক্সবাজার সদর (মেডিকেল কলেজ) হাসপাতালে অ্যাকিউট প্যানক্রিয়াটাইটিসে আক্রান্ত এক রোগীর শারীরিক অবস্থার অবনতি ঘটলে স্বজনদের মৌখিক অনুমতি নিয়ে সঙ্গে সঙ্গে কার্ডিও পালমোনারি রিসাসিটেশন (সিপিআর) শুরু করেন চিকিৎসকরা। কিন্তু রোগীকে বাঁচানো সম্ভব হয়নি। এর জের ধরে কর্তব্যরত ইন্টার্ন চিকিৎসক থেকে শুরু করে নার্স ও স্টাফদের মারধর করেন রোগীর স্বজনরা। এর প্রতিবাদে গত তিন দিন ধরে অবস্থান ধর্মঘট পালন করে আসছেন ইন্টার্ন চিকিৎসকরা। এবার ঘোষণা দিলেন অনির্দিষ্টকালের কর্মবিরতির।

বিজ্ঞাপন

ইন্টার্ন চিকিৎসকরা জানিয়েছেন, আন্দোলনের পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণ করতে আজ সন্ধ্যা ৭টায় বৈঠকে বসবেন তরুণ চিকিৎসকরা।

সারাবাংলা/জেএ/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন