বিজ্ঞাপন

আগুন লাগিয়ে মাদরাসাছাত্রীকে হত্যাচেষ্টার ঘটনায় অধ্যক্ষ বরখাস্ত

April 7, 2019 | 6:07 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ফেনী: ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রীর শরীরে আগুন ধরিয়ে হত্যা চেষ্টার ঘটনায় সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার অধ্যক্ষ মো. সিরাজ উদ্দৌলাকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ। অধ্যক্ষের বিরুদ্ধে যৌন হয়রানির মামলা করায় প্রতিশোধ হিসেবে ওই শিক্ষার্থীর শরীরে আগুন লাগানো হয়েছে দাবি তার পরিবারের।

বিজ্ঞাপন

রোববার (৭ এপ্রিল) ওই মাদ্‌রাসার গভর্নিং বডির সভাপতি ফেনীর অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট পি কে এনামুল করিমের সভাপতিত্বে এক জরুরি সভায় মাদরাসার অধ্যক্ষকে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে, রোববার সকালে ঘটনাটির তদন্ত করতে আসেন চট্রগ্রাম রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপুলিশ পরিদর্শক (অপারেশন ও ক্রাইম) আবুল ফয়েজ। তিনি সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের জানান, অগ্নিদগ্ধের ঘটনাটি পূর্বের ঘটনার জেরে আত্মহত্যার চেষ্টা অথবা হত্যার চেষ্টা হতে পারে, দুটি বিষয় মাথায় রেখে ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য মাদরাসার ইংরেজি বিভাগের শিক্ষক নুরুল আফসার ও আলিম পরীক্ষার্থী আরিফুর রহমানকে আটক করলেও ঘটনার বিষয়ে তাদের কাছ থেকে কোনো তথ্য পাওয়া যায়নি বলে পুলিশ জানিয়েছে।

বিজ্ঞাপন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্তলাল সেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেনীর ওই ছাত্রীর সার্বিক দায়িত্ব নিয়েছেন। তিনি তার চিকিৎসাসহ সার্বিক বিষয়ে ব্যবস্থা নিতে বলেছেন। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন।’

শনিবার (৬ এপ্রিল) সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান ওই শিক্ষার্থী। সেখানে তাকে অগ্নিদগ্ধ অবস্থায় পাওয়া যায়। ওই শিক্ষার্থীর পরিবারের দাবি, পরীক্ষার হল থেকে তাকে ডেকে নিয়ে যাওয়া হয়। এরপর বোরখা পরা চারজন অধ্যক্ষের বিরুদ্ধে মামলা তুলে নেওয়ার চাপ দেয়। ওই শিক্ষার্থী মামলা তুলতে অস্বীকৃতি জানালে তারা আগুন দিয়ে পালিয়ে যায়।

গত ২৭ মার্চ যৌন হয়রানির অভিযোগে মাদরাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলাকে আটক করে পুলিশ। ওই শিক্ষার্থীর মায়ের করা মামলায় সিরাজউদ্দৌলাকে আটক করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন