বিজ্ঞাপন

এবার ওয়ালিদের ওপর চড়াও

January 25, 2018 | 8:58 am

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিপীড়নবিরোধী আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনার পর ডাকসু নির্বাচনের দাবিতে অবস্থান নেয়া ওয়ালিদ আশরাফকে অপদস্তের ঘটনা ঘটেছে। বুধবার মধ্যরাতে বিশ্ববিদ্যালয়ের স্মৃতি চিরন্তন চত্ত্বরের (ভিসি চত্ত্বর) সামনে এ ঘটনা ঘটেছে।

এসময় ওয়ালিদ আশরাফের সাইকেলটি ভেঙে দিয়েছে অজ্ঞাত পরিচয়ে ৬-৭ জন।

প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীর বক্তব্যে জানা যায়, বুধবার রাতে স্মৃতি চিরন্তন চত্ত্বরের সামনে গাছের নিচে নিজের প্রয়োজনীয় জিনিসপত্র গোছাচ্ছিলেন ওয়ালিদ আশরাফ। এমন সময় নীলক্ষেত থেকে চত্ত্বরের দিকে আসতে থাকা ছয় থেকে সাতজন অজ্ঞাত পরিচয়ের তরুণ তাকে (ওয়ালিদ) ঘিরে ধরে। সে কেন এখনও সেখানে অবস্থান করছেন জিজ্ঞেস করে। সে বিশ্ববিদ্যালয়ের নিয়মিত শিক্ষার্থী না হয়েও কেন ডাকসু নির্বাচনের দাবিতে অবস্থান করছেন সে প্রশ্নও করে। কথার এক পর্যায় ওয়ালিদ তাদের পরিচয় জানতে চাইলে তাকে হুমকি দেয় এই দুর্বৃত্তরা। সেখান থেকে চলে যাওয়ার জন্য তাগাদা দেয়। কথোপকথনের এক পর্যায়ে দুর্বৃত্তরা ওয়ালিদের সাইকেলটি ভেঙে দেয় ।

বিজ্ঞাপন

উপাচার্যের বাসভবনের প্রহরী পুলিশ সদস্যরা সারাবাংলাকে অপদস্তের বিষয়টি নিশ্চিত করে জানান, রাত ১২টার দিকে কয়েকজন ওয়ালিদকে অপদস্ত করে।

ভুক্তভোগী ওয়ালিদ আশরাফ সারাবাংলাকে বলেন, ‘আমি ভিসি চত্ত্বর থেকে জিনিসপত্র নিয়ে ফিরবো এমন সময় ৬-৭ জন শিক্ষার্থী আমাকে ঘিরে ধরে। আমাকে নানা প্রশ্ন করে এখান থেকে সরে যাওয়ার জন্য চাপ দেয়। সঙ্গে সঙ্গে যেতে না চাইলে মারধরের হুমকি দেয়। তাদের মধ্যে দু’জন আমার সাইকেলটি ভেঙে দেয়।’

ঘটনাস্থলে গিয়ে সেখানে কাউকে পাওয়া যায়নি। ঘটনার সঙ্গে জড়িতদের এখনও সনাক্ত করা যায়নি। প্রাথমিকভাবে জানা গেছে, তারা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। নীলক্ষেতের রাস্তা হয়ে চত্ত্বরের সামনে আসেন। নীলক্ষেতের আশেপাশে তিনটি হল আছে। সার্জেন্ট জহুরুল হক হল, স্যার এ এফ রহমান হল ও মহসীন হল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ/এমএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন