বিজ্ঞাপন

শিক্ষার্থীকে যৌন নিপীড়ন, শিক্ষকের বিরুদ্ধে বশেমুরবিপ্রতে আন্দোলন

April 7, 2019 | 8:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গোপালগঞ্জ: দুই ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধানের আজীবন বহিস্কারের দাবিতে আন্দোলন করছেন সাধারণ শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

অভিযুক্ত শিক্ষকের নাম সহকারী অধ্যাপক মো. আক্কাস আলী। তার চাকরিচ্যুতি ও বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিস্কারসহ পাঁচ দফা দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন সাধারন শিক্ষার্থীরা।

রোববার (৭ এপ্রিল) সকালে সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন। পরে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিয়ে সেখানে প্রতিবাদ সমাবেশ করেন। দাবী পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণ দেন তারা।

বিজ্ঞাপন

শিক্ষার্থীদের অন্য দাবীগুলো হলো, ভুক্তভোগী ছাত্রীদের যেন আর কোনো হয়রানি না করা হয় তার নিশ্চয়তা, বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষক ছাত্রীদের কার্যদিবসে নিজের অফিস ছাড়া অন্য কোথাও ডাকতে পারবেন না, কোনো শিক্ষার্থীকে শিক্ষক প্রাতিষ্ঠানিকভাবে ক্ষতিগ্রস্ত করার হুমকি দিতে পারবেন না, এরকম কোনো অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া এবং বিভাগভিত্তিক ছাত্র সংসদ নির্বাচন আয়োজনের ব্যবস্থা করা।

এর আগে শনিবার (৬ মার্চ) মো. আক্কাস আলী কর্তৃক দুই ছাত্রীকে যৌন নিপীড়ন করেছেন এমন অডিও রেকর্ড ভাইরাল হলে ক্যাম্পাসে তোলপাড় শুরু হয়। ক্যাম্পাস জুড়ে চাপা ক্ষোভ ও উত্তেজনা সৃষ্টি হয়। এরপরই রোববার সকালে আন্দোলনে নামের শিক্ষার্থীরা।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন