বিজ্ঞাপন

সাহায্য চাইতে আসা কিশোরীকে কনস্টেবলের ধর্ষণ

April 8, 2019 | 4:19 am

উজ্জল জিসান, সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: এক ধর্ষকের বিরুদ্ধে প্রতিকার চাইতে গিয়ে পুলিশ কনস্টেবলের হাতেই এক শিক্ষার্থী ফের ধর্ষণের শিকার হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত পুলিশ কনস্টেবলের নাম বাদল হোসেন। এ ঘটনায় শাহবাগ ও যাত্রাবাড়ী থানায় দু’টি আলাদা মামলা দায়ের করে ওই শিক্ষার্থী।  মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

বিজ্ঞাপন

থানা সূত্রে জানা গেছে, গত ৩১ মার্চ রাজধানীর শাহবাগ এলাকার একটি হোটেলে ওই ছাত্রীকে ধর্ষণ করে জয় ঘোষ নামে (২৪) এক যুবক। ধর্ষণ করার দৃশ্য ওই শিক্ষার্থীর মোবাইল ফোনে ভিডিও করে জয় ঘোষ। এরপর গুলিস্তান এলাকায় কিশোরীকে নামিয়ে দেয় সে। যাওয়ার সময় মোবাইল ফোনটিও নিয়ে যায় জয় ঘোষ।  গুলিস্তান এলাকায় নেমেই বিষয় পুলিশ কনস্টেবল বাদল হোসেনকে খুলে বলে ওই কিশোরী। বাদল মোবাইল ফোন উদ্ধারের আশ্বাস দিয়ে বাড়ি পৌঁছে দেওয়ার কথা বলে যাত্রাবাড়ীর কুতুব খালী এলাকায় একটি বাসায় নিয়ে যায় তাকে। এরপর তাকে ধর্ষণ করে সে।

এ ঘটনায় ওই শিক্ষার্থী যাত্রাবাড়ী ও শাহবাগ থানায় দুটি মামলা দায়ের করেন। এরপর পুলিশ কনস্টেবল বাদল হোসেন ও জয় ঘোষকে গ্রেফতার করে যাত্রাবাড়ী থানা পুলিশ।

এ বিষয়ে যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াজেদ আলী সারাবাংলাকে বলেন, ‘কনস্টেবল বাদল পুলিশের প্রটেকশন বিভাগে কর্মরত। কোনো থানায় দায়িত্বরত নয়। বাদল রাজারবাগ পুলিশ লাইন্সে থাকতো। বিভিন্ন ভিভিআইপির নিরাপত্তার দায়িত্বে ছিল সে।’

বিজ্ঞাপন

ওসি বলেন, ‘তদন্তে জানা গেছে, যাত্রাবাড়ীর কুতুবখালী এলাকায় এক বাসায় নিয়ে ওই কিশোরীকে ধর্ষণ করে কনস্টেবল বাদল।’

মামলা তদন্তের অগ্রগতির বিষয়ে জানতে চাইলে ওসি ওয়াজেদ বলেন, ‘ইতোমধ্যে ভুক্তভোগীর মেডিকেল পরীক্ষা হয়েছে। তার জবানবন্দিও নেওয়া হয়েছে। যেখানে ধর্ষণ করা হয়েছিল, সেই বাসার আলামত জব্দ করা হয়েছে। এখন পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে।  কেবল ডিএনএ পরীক্ষা করা বাদ আছে। তবে বাদল যে  ধর্ষণ করেছে, তার প্রাথমিক প্রমাণ আমরা পেয়েছি। ওই পুলিশ সদস্য ঘটনার সত্যতাও স্বীকার করেছে। তদন্তকারী কর্মকর্তাও ঘটনার সত্যতা পেয়েছেন।’

মামলার অন্য আসামি জয় ইতোমধ্যেই ধর্ষণের দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। ভুক্তভোগীও আদালতে ধর্ষণের ঘটনার বর্ণনা দিয়েছে।

বিজ্ঞাপন

পুলিশ ও ভুক্তভোগীর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, ওই কিশোরী তার  মা-বাবার সঙ্গে ঢাকায়ই থাকে। ফেসবুকে জয় ঘোষের সঙ্গে তার পরিচয় হয়। পরে দুজনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়। এরই সুযোগ নিয়ে জয় ঘোষ ওই কিশোরীকে ধর্ষণ করে।

রোববার (৭ এপ্রিল) পুলিশ ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে প্রতিবেদন দিয়ে তদন্তকারী কর্মকর্তা বলেন, আসামি জয় ঘোষে কিশোরীটির সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেছিল। এরপর সুযোগ বুঝে তাকে ধর্ষণ করে। এই ঘটনায় প্রতিকার চাইতে আসা কিশোরীটিকে ফের ধর্ষণ করে কনস্টেবল বাদল।

সারাবাংলা/ইউজে/এমএনএইচ/আরএসও

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন