বিজ্ঞাপন

চবিতে শাটল ট্রেন ও বাস চলাচল বন্ধ

April 8, 2019 | 10:28 am

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাটল ট্রেনের বগিভিত্তিক ছাত্রলীগের একাংশের ডাকা অবরোধে দ্বিতীয় দিনের মতো শাটল ট্রেন, শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীদের বাস চলাচল বন্ধ রয়েছে। অবরোধে শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতি খুবই কমে গেছে।

বিজ্ঞাপন

সোমবার (৮ এপ্রিল) শহর থেকে ক্যাম্পাসগামী সকাল সাড়ে ৭টা ও ৮টার ট্রেন পৌঁছায়নি ক্যাম্পাসে। এছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঝামেলা হওয়ার কারণে শাটল ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে বলেও জানা গেছে।

এই বিষয়ে জানতে চাইলে, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র সারাবাংলাকে বলেন, ‘গতকাল আন্দোলনকারীরা লোকোমাস্টারকে (ট্রেন চালক) তুলে নেওয়ার কারণে শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রেলওয়ে ট্রেন চালক সমিতি বিশ্ববিদ্যালয় প্রশাসন, পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনায় বসে নিরাপত্তাজনিত কারণে শাটল ট্রেন চলাচলা বন্ধ রাখা হয়েছে।’

তিনি আরও বলেন, ‘এখনো স্বাভাবিকভাবে ক্লাস শুরু হয়নি। আগামীকাল ৯ এপ্রিল থেকে ক্লাস যথাসময়ে শুরু হবে। গতকাল অনেকগুলো বাসের চাকা ফুটো করে দিয়েছে আন্দোলনকারীরা। অনেকগুলো বাস ফুটো করে দেওয়ায় এখনো ঠিক করতে পারিনি। যে বাসগুলো ঠিক আছে সেগুলো দিয়ে শিক্ষক বহন করে ক্লাস বা কার্যক্রম চালানো সম্ভব নয়। যে বাসগুলোতে ফুটো করে দেওয়া হয় সেগুলো ঠিক করে আগামীকাল থেকে ক্লাস বা কার্যক্রম চলবে।’

বিজ্ঞাপন

এর আগে, আন্দোলনকারীদের বাধার মুখে রোববার ৭ এপ্রিল সকালে ক্যাম্পাস থেকে শিক্ষকদের কোনো বাস শহরে যেতে পারেনি। ক্যাম্পাসে শাটল ট্রেন চলাচল, আভ্যন্তরীণ রিকশা ও সিএনজি চলাচল বন্ধ করে দেয়। জিরো পয়েন্টে মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করে আন্দোলনকারীরা। কার্যত অচল হয়ে পড়ে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

সারাবাংলা/সিসি/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন