বিজ্ঞাপন

প্রথমবারের মতো ঢাকায় ভূগর্ভস্থ ক্যাবলে ১০০ এমবিপিএস ইন্টারনেট

April 8, 2019 | 10:02 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: দেশে প্রথমবারের মতো ভূগর্ভস্থ ক্যাবলের মাধ্যমে ১০০ এমবিপিএস ইন্টারনেট সেবা চালু করেছে আইসিসি কমিউনিকেশন লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান আইসিসি ফিওস।

বিজ্ঞাপন

রোববার (৭ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়েছে, বিটিআরসির লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠান হিসেবে আইসিসি কমিউনিকেশন বর্তমানে দেশের প্রায় ৪০টি জেলায় ইন্টারনেট ও আইপি টেলিফোনি সেবা দিয়ে আসছে। এবার তারা রাজধানীর গুলশানে ভূগর্ভস্থ নেটওয়ার্কের মাধ্যমে ইন্টারনেট সেবা দিতে যাচ্ছে। শিগগিরই ভূগর্ভস্থ এই নেটওয়ার্ক সারাদেশে সম্প্রসারিত হবে।

আইসিসি কমিউনিকেশন লিমিটেডের জেনারেল ম্যানেজার আতিকুর রহমান বলেন, ব্রডব্যান্ড ব্যবহারকারীরা মধ্যে ঝড়, বৃষ্টিসহ নানা কারণে ক্যাবল কেটে গিয়ে ইন্টারনেট বিচ্ছিন্ন হয়ে যাওয়ার দুশ্চিন্তায় থাকেন। এই দুশ্চিন্তা থেকে গ্রাহকদের দূরে রাখতে আইসিসি ফিওস তৈরি করেছে ভূগর্ভস্থ (আন্ডারগ্রাউন্ড) ফাইবার অপটিক নেটওয়ার্ক।

আইসিসি ফিওসের ১৫ এমবিপিএস গতির ইন্টারনেট সংযোগ বাসাবাড়ির গ্রাহকরা নিতে পারবেন ৯৯৯ টাকায়। ১০০ এমবিপিএস পর্যন্ত বিভিন্ন গতির প্যাকেজ রয়েছে ৪৯০০ টাকা পর্যন্ত মাসিক খরচে। আর করপোরেট প্যাকেজ রয়েছে ২০০০ টাকা থেকে ৯০০০ টাকার মধ্যে, গতি পাওয়া যাবে ১৫ এমবিপিএস থেকে ১০০ এমবিপিএস পর্যন্ত।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, সব সংযোগেই বিনামূল্যে ফাইবার অপটিক মডেম সরবরাহ করা হবে। এক বা দুই বছরের চুক্তিতে থাকবে মূল্যছাড়ও। অনলাইন বিলিং ও ২৪ ঘণ্টা গ্রাহক সেবার প্রতিশ্রুতি রয়েছে আইসিসি ফিওসের।

সারাবাংলাা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন