বিজ্ঞাপন

ফেনীতে দগ্ধ মাদরাসা শিক্ষার্থী লাইফ সাপোর্টে

April 8, 2019 | 12:08 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ফেনীর সোনাগাজী উপজেলায় দগ্ধ মাদরাসা শিক্ষার্থীর শারীরিক অবস্থার অবনতি ঘটনায় তাকে লাইফ সাপোর্টে নিয়েছেন চিকিৎসকরা। রাত থেকে শ্বাসকষ্ট নিয়ন্ত্রণে আনতে না পারায় মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (৮ এপ্রিল) দুপুর পৌনে ১২টার দিকে মেয়েটিকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- প্রশ্নফাঁসের প্রলোভন দেখিয়ে যৌন হয়রানি করতো অধ্যক্ষ

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহকারী অধ্যাপক ডা. নাসির উদ্দীন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অধ্যাপক ডা. নাসির বলেন, ৮০ থেকে ৮৫ শতাংশ দগ্ধ হয়েছে। এর মধ্যে ডিপ বার্ন বা তীব্রভাবে দগ্ধ ৫৫ থেকে ৬০ শতাংশ। অত্যন্ত সংকটাপন্ন অবস্থায় তাকে নিয়ে আসা হয়েছিল। তার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। ফলে তাকে লাইফ সাপোর্টে নিতে হয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‘আর ভিডিও করিছ না, আমার ঝিরে আইনা দে’

বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বলেন, ভোর থেকে মেয়েটির শ্বাসকষ্ট শুরু হয়েছে। এখনও শ্বাসকষ্ট হচ্ছে। পরে ৯ সদস্যের মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

নিজ মাদরাসার অধ্যক্ষের কাছে যৌন হয়রানির শিকার হওয়ার পর গায়ে পেট্রোল ঢেলে হত্যার চেষ্টা করা হয় ওই শিক্ষার্থীকে। গত ২৭ মার্চ অধ্যক্ষ মাওলানা সিরাজ উদ্দৌলা ওই শিক্ষার্থীকে নিজ কক্ষে ডেকে নিয়ে যৌন হয়রানি করেন বলে অভিযোগ ওঠে। এ অভিযোগে ওই অধ্যক্ষকে আটক করে পুলিশ। এ ঘটনার পর থেকে শিক্ষার্থীদের একটি অংশ অধ্যক্ষের মুক্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করছে। তবে শিক্ষার্থীদের অন্য একটি অংশ অধ্যক্ষের শাস্তি চেয়ে মানববন্ধন করেছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ‘বল সব মিথ্যা, ২৭ তারিখের যৌন হয়রানি মিথ্যা’

এদিকে, শনিবার (৬ এপ্রিল) ওই শিক্ষার্থী সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে গেলে অধ্যক্ষের পক্ষের শিক্ষার্থীরা তার গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে হত্যার চেষ্টা করে।

সারাবাংলা/জেএ/এসএসআর/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন