বিজ্ঞাপন

ভোটার তালিকা হালনাগাদ নিয়ে সিদ্ধান্ত আজ

April 8, 2019 | 12:48 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরুর বিষয়ে করণীয় নির্ধারণে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়াও ইসি সচিবালয় ও জাতীয় পরিচয়পত্র নিবন্ধন অনুবিভাগের পদ সৃজনসহ ফ্রান্সের ওবার্থ কোম্পানির সঙ্গে স্মার্ট কার্ড সংক্রান্ত বিষয়ও বৈঠকের আলোচ্যসূচিতে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৭ এপ্রিল) বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হবে। বৈঠকে চার কমিশনার ও ইসি সচিবসহ সংশ্লিষ্ট কর্মকর্তরা উপস্থিত থাকবেন। ইসি সূত্র সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ইসি সচিব হেলালুদ্দীন আহমদ সারাবাংলাকে বলেন, ছয় জন ভোটারের তথ্য যুক্ত করার মাধ্যমে গত ১ মার্চ প্রতিবছরের মতো এবারও ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম শুরু হয়। পুরো মার্চ মাস বন্ধ থাকার পর ১ এপ্রিল থেকে দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু করার কথা ছিল। উপজেলা নির্বাচন নিয়ে ব্যস্ত থাকায় তা সম্ভব হয়নি। আজকের (সোমবার) কমিশন সভায় ভোটার তালিকা হালনাগাদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, প্রতিবছর মার্চ মাসে বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়। এই কার্যক্রম চলাকালে মৃত ভোটারদের তালিকা থেকে বাদ দেওয়া হয়। একইসঙ্গে নতুন ভোটার হওয়ার যোগ্যদের তালিকায় যুক্ত করা হয়।

এর ধারাবাহিকতায় এ বছর ১ মার্চ অনুষ্ঠানিকভাবে ভোটার দিবস পালনের সময় ছয় জন ভোটারের তথ্য ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়। তবে দেশব্যাপী এ কার্যক্রম শুরু করা যায়নি। উপজেলা নির্বাচন নিয়ে ব্যস্ততার কারণে ১ এপ্রিল থেকে সারাদেশে ভোটার তালিকা হালনাগাদের ঘোষণা দেওয়া হয়। তবে সেই ডেডলাইনও রাখতে পারেনি ইসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন