বিজ্ঞাপন

‘সাংবাদিকতা পেশায় কোনো লিঙ্গভেদ নেই’

April 8, 2019 | 8:20 pm

কুবি করেসপন্ডেন্ট

কুবি: সাংবাদিকতা পেশায় কোনো লিঙ্গ ভেদাভেদ নেই মন্তব্য করেছেন সারাবাংলা ডটনেটের নির্বাহী সম্পাদক মাহমুদ মেনন খান। কারণ হিসেবে তিনি বলেন, ‘সাংবাদিক হতে হলে প্রয়োজন লিখতে পারার শক্তি। আর সেই শক্তি ও যোগ্যতা নারী কিংবা পুরুষ যার মাঝেই থাকবে তিনিই ভালো সাংবাদিক হতে পারবেন।’

বিজ্ঞাপন

সোমবার (৮ এপ্রিল) কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রেসক্লাবের আয়োজনে এক সেমিনারে এ সব কথা বলেন সারাবাংলার নির্বাহী সম্পাদক। প্রেসক্লাবের প্রথম বর্ষপূর্তি উপলক্ষে সকাল সাড়ে ১০টায়  ‘সাংবাদিকতায় নারী: সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারে প্রধান আলোচক ছিলেন সারাবাংলা ডটনেটের নির্বাহী সম্পাদক মাহমুদ মেনন খান। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বাংলা ট্রিবিউনের ডেপুটি নিউজ এডিটর ফাতেমা আবেদীন নাজলা।

বিজ্ঞাপন

‘সাংবাদিকতা পেশা নারীদের জন্য এখন অনেক নিরাপদ’ উল্লেখ করে ফাতেমা আবেদীন নাজলা বলেন, ‘সাংবাদিকতায় নারীদের জন্য সম্ভাবনার দ্বার উন্মোচন হয়েছে। একবিংশ শতাব্দীর এই সময়ে নারীদের জন্য আমি কোনো ঝুঁকি দেখি না। বরং নারী সাংবাদিকদের জন্য সম্ভাবনাটাই বেশি। এখনও রিপোর্টিংয়ে নারীর অংশগ্রহণ কম তবে অচিরেই সাংবাদিকতার বিভিন্ন ক্ষেত্রে নারী-পুরুষের সমান অংশগ্রহণ হবে বলে আমি বিশ্বাস করি।’

এর আগে, প্রেস ক্লাবের প্রথম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে ক্যাম্পাসের প্রশাসনিক ভবন থেকে সকাল ১০টায় আনন্দ র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে আসে।

বিজ্ঞাপন

এরপর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী কেক কেটে সেমিনারের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. শামিমুল ইসলাম, সহ-সভাপতি মো. জিয়া উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা উপদেষ্টা ড. দুলাল চন্দ্র নন্দী, গণমাধ্যম উপদেষ্টা মাহবুবুল হক ভূঁইয়াসহ অন্যরা।

সেমিনারে বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএমএন/একে

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন