বিজ্ঞাপন

সমাজকর্মী মাকসুদা বেগমকে হয়রানি থেকে মুক্তির দাবি

April 9, 2019 | 7:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: গাজীপুরের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস সহাকারী ও সমাজকর্মী মাকসুদা বেগমকে নির্যাতন, হুমকি ও মিথ্যা মামলায় হয়রানি থেকে মুক্তি পেতে সরকারের সহযোগিতা চেয়েছে নারী নির্যাতন প্রতিরোধ কমিটি।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে মাকসুদা বেগমের হয়রানি ও মিথ্যা মামলার প্রতিবাদে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে নারী নির্যাতন প্রতিরোধ কমিটি।

সংবাদ সম্মেলনে কমিটির পক্ষ থেকে বলা হয়, ‘একটি কুচক্রি মহলের ইন্ধনে তাকে সমাজে অপদস্ত ও নিঃস্ব করতে গত ১৮ মার্চ গাজীপুরের রাজবাড়ী মাঠ সংলগ্ন সিএনজি স্টেশন থেকে ভ্যানিটি ব্যাগে ইয়াবা দিয়ে আটক করে গাজীপুর ডিবি পুলিশের এসআই (নিরস্ত্র) মো. আরিফুল ইসলাম। পরবর্তী মাদক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। বর্তমানে সে গাজীপুর জেলা কারাগারে বন্দী অবস্থায় মানবেতর দিন কাটাচ্ছে।’

এ ছাড়া সংবাদ সম্মেলনে অংশ নেওয়া বক্তরা বলেন, ‘জীবনের অনেকটা শেষ প্রান্তে এসে দাঁড়ানো এই নিষ্ঠাবান সমাজকর্মী কর্মজীবী নারী পুলিশ প্রশাসনের কিছু দুষ্কৃতিকারীর কবলে পড়ে আজ নিঃস্ব ও মানবেতর জীবন যাপন করছে। এই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা এই নিষ্ঠাবান নারীর পাশে দাঁড়ালে সমাজের শোষিত ও অসহায় মানুষের ন্যায়বিচার প্রতিষ্ঠিত হবে।’

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী মো. মজিবুর রহমান, স্বাধীনতা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ইউসুফ মিয়া, লেখক হাসান কবির ও সংগঠনের সাধারণ সম্পাদক মানবাধিকার কর্মী খালেদ চৌধুরীসহ নারী নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্যরা, সমাজের বিভিন্নস্তরের সমাজকর্মী ও সুশীল সমাজের সদস্যরা।

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন