বিজ্ঞাপন

বণিক বার্তা-বিআইডিএস পুরস্কার পেলেন তিন উদ্যোক্তা 

April 10, 2019 | 4:41 pm

সারাবাংলা ডেস্ক

ব্যবসা-বাণিজ্যে উৎসাহিত করতে তিন উদ্যোক্তাকে দেওয়া হয়েছে বণিক বার্তা-বিআইডিএস পুরস্কার-২০০৯। যাদের সম্মাননা দেওয়া হয়েছে তারা হলেন, আজিজু রিসাইক্লিং অ্যান্ড ই-ওয়েস্ট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ, মুনলাইট পেট ফ্লেকস অ্যান্ড পেট স্ট্রিপের সিইও হাবিবুর রহমান জুয়েল ও রকমারির চেয়ারম্যান মো. মাহমুদুল হাসান।

বিজ্ঞাপন

দৈনিক পত্রিকা বণিক বার্তা ও বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠানের (বিআইডিএস) ৬ষ্ঠবারের মতো এবার এই পুরস্কারের পৃষ্ঠপোষকতা করছে। উদ্যোক্তাদের প্রত্যেককে লংকাবাংলা ফিন্যান্সের পক্ষ থেকে ৩ লাখ টাকার চেক প্রদান করা হয়।

মঙ্গলবার (৯ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই তিন উদ্যোক্তার হাতে সম্মাননা পুরস্কার তুলে দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি। অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখেন বণিক বার্তা সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ ও বিআইডিএসের পরিচালক ড. কে এস মুরশিদ। আরও বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্লাটিনাম স্পন্সর রবি আজিয়াটার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহতাব উদ্দিন আহমেদ।

বিআইডিএস ও বণিক বার্তাকে এ আয়োজনের জন্য অভিনন্দন জানিয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, এখানে উপস্থাপন করা বিষয়গুলো আমাদের অর্থনীতির আরেকটি দিক। নিজেদের দায়িত্বের বিষয়ে আমরা আরও কিছুটা সচেতন হতে পেরেছি। উদ্যোক্তাদের জন্য সহায়ক এমন বিষয় ও সরকার হস্তক্ষেপ না করে দূরে থেকেও কিভাবে সহায়তা করতে পারে আমাদের জানালে উপকৃত হব ।

বিজ্ঞাপন

বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি বলেন, বণিক বার্তা এবং বিআইডিএস যে প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করার জন্য নির্বাচন করেছে, সেখানে চমক রয়েছে। তাদের এই সফলতা সত্যিই পুরষ্কার ও সম্মাননা পাওয়ার যোগ্য। অনেক প্রতিবন্ধকতা জয় করে তারা এ জায়গায় এসেছেন। আমি মনে করি সামনের দিনগুলোতে তাদের এই প্রয়াস ও প্রচেষ্টা অব্যাহত থাকুক।

পুরস্কার প্রদান অনুষ্ঠানের পর সংগীত পরিবেশন করেন শিল্পী কুমার বিশ্বজিৎ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মারিয়া নূর।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন