বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ৩ দিনের আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব

April 11, 2019 | 10:00 am

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

‘নৈশব্দ্যের ঔজ্জ্বল্যে দীপ্ত হোক বিশ্বমৈত্রী’ শ্লোগান নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তৃতীয়বারের মতো হচ্ছে আন্তর্জাতিক মূকাভিনয় উৎসব। প্রাচীন শিল্প মাধ্যম মূকাভিনয়কে ধারণ ও লালনকারী সংগঠন ঢাকা ইউনিভার্সিটি মাইম অ্যাকশন (ডুমা)–র আয়োজনে এই উৎসব অনুষ্ঠিত হবে আগামী ১১ থেকে ১৩ এপ্রিল।

বিজ্ঞাপন

বর্ণাঢ্য এ মূকাভিনয় উৎসবে অংশ নিচ্ছে ইংল্যান্ড, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া এবং ভারতের মূকাভিনয় দল। এছাড়াও অংশ নেবে দেশের বেশ কয়েকটি মূকাভিনয় দল।

দলগুলোর মধ্যে রয়েছে প্যান্টোমাইম মুভমেন্ট (চট্টগ্রাম), মুক্তমঞ্চ নির্বাক দল (গাজীপুর), রঙ্গন মাইম একাডেমি (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), মাইম আর্ট (ঢাকা), সাইলেন্ট থিয়েটার (চট্টগ্রাম), মিরর মাইম থিয়েটার, মামারস (ঢাকা), ব্ল্যাকফ্লেইম থিয়েটার (ঢাকা), কাকাশিস (রংপুর), জগন্নাথ ইউনিভার্সিটি মাইম সোসাইটি এবং মাইম অ্যাকশন ময়মনসিংহ।

১১ থেকে ১৩ এপ্রিল প্রতিদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে থাকবে উৎসবের মূল আয়োজন। এছাড়াও শহীদ মিনার, কার্জন হল, কলাভবন, শাহবাগসহ পুরো ক্যাম্পাসজুড়েই থাকবে রোড শো।

বিজ্ঞাপন

উৎসবে থাকছে মূকাভিনয়ের উপর কর্মশালা, সেমিনার, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে মূকাভিনয় প্রতিযোগিতা এবং পোস্টার প্রদর্শনী।

তিনদিনের এই উৎসবে প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে থাকবে দেশি-বিদেশি বিভিন্ন দলের মূকাভিনয় প্রদর্শনী।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন