বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০১৯ ইং , ৩ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

অবস্থার অবনতি ফেনীর সেই দগ্ধ ছাত্রীর

এপ্রিল ১০, ২০১৯ | ৯:২৭ অপরাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ফেনীর সেই দগ্ধ মাদরাসা ছাত্রীর অবস্থা অবনতির দিকে। কোনো কিছুই কাজ করছে না বলে জানিয়েছেন তার চিকিৎসক অধ্যাপক ডা. আবুল কালাম। বুধবার (১০ এপ্রিল) বিকেলে সারাবাংলাকে তিনি এ তথ্য জানিয়েছেন।

এর আগে গতকাল মঙ্গলবার সকাল ১১ থেকে দেড় ঘণ্টা ধরে অস্ত্রোপচার চলে। সেসময় তার অস্ত্রপচার সম্পর্কে ডা. নাসির জানান, ‘আমরা আগেই সিদ্ধান্ত নিয়েছিলাম, কিন্তু শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় অস্ত্রোপচার করতে পারিনি। সকালে সিংগাপুরের চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তাদেরও একই পরামর্শ ছিল। শরীরের কোনো অংশ পুড়ে গেলে চামড়া শক্ত হয়ে যায়। হাত পায়ে হলে এটি নড়ানো যায় না। বুকে হলে শ্বাস নিতে কষ্ট হয়। এই মেয়েটির যেন শ্বাস নিতে সুবিধা হয়, সেই জন্য অস্ত্রোপচার করা হয়েছে।’

‘মেয়েটি যেন একটু শ্বাস নিতে পারে তাই অস্ত্রোপচার’

এর আগে ৭ এপ্রিল, রোববার সকালে ওই শিক্ষার্থীর চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী মেয়েটির চিকিৎসা চলছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ২৭ মার্চ ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ-উদ-দৌলা ওই শিক্ষার্থীকে নিজ কক্ষে ডেকে নিয়ে যৌন হয়রানি করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় মেয়েটির মা বাদী হয়ে মামলা করেন। পরে শনিবার (৬ এপ্রিল) ওই শিক্ষার্থী মাদরাসা পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা দিতে গেলে অধ্যক্ষের অনুসারী কয়েকজন দুর্বৃত্ত হত্যার উদ্দেশ্যে তার শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

সারাবাংলা/এসএসআর/এমআই

আর ও পড়ুন: সিংগাপুরে নেওয়া যাচ্ছে না ফেনীর দগ্ধ মাদরাসাছাত্রীকে

Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন