বিজ্ঞাপন

বাঁচানো গেলো না নুসরাতকে

April 10, 2019 | 9:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বাঁচানো গেলো না ফেনীর সেই দগ্ধ মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে। বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের চিকিৎসক অধ্যাপক ডা. হোসাইন ইমাম।

বিজ্ঞাপন

অবস্থার অবনতি ফেনীর সেই দগ্ধ ছাত্রীর

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন রাতে আইসিইউ থেকে বেরিয়ে নুসরাতের বাবা ও ভাইকে ডেকে বুকে জড়িয়ে ধরলে তারা বুঝতে পেরে কাঁন্নায় ভেঙে পড়েন।

বিজ্ঞাপন

পরে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহকারী অধ্যাপক ডা. হোসাইন ইমাম সারাবাংলাকে ওই ছাত্রীর মৃত্যুর খবর নিশ্চিত করে জানান রাত সাড়ে ৯টার দিকে মারা গেছেন নুসরাত।

দগ্ধ অবস্থায় নুসরাতকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের লাইফ সাপোর্টে রাখা হয়। চিকিৎসকরা জানান তার শরীরের ৭৫ শতাংশ পুড়ে গেছে। এছাড়া তার রক্ত ও লাং ইনফেকশনের কারণে কার্ডিও রেসপাইরেটরি ফেইলিয়র হয়ে তার মৃত্যু হয়েছে।

মাদরাসাছাত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় ৪ জন রিমান্ডে

বিজ্ঞাপন

এর আগে গত ৭ এপ্রিল, রোববার সকালে নুসরাতের চিকিৎসায় ৯ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী তার চিকিৎসা চলে। প্রধানমন্ত্রীর নির্দেশে নুসরাতের উন্নত চিকিৎসার জন্য সিংগাপুর নেওয়ার চেষ্টা করা হলেও অবস্থার অবনতি হওয়ায় তাকে সিংগাপুরে নেওয়া সম্ভব হবে না বলে জানান চিকিৎসকরা। বার্ন ইউনিটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন সিংগাপুরের চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলে এ সিদ্ধান্তের কথা জানান।

আরও পড়ুন- ‘ডাইং ডিক্লারেশনে’ শম্পা নামটি বলেছেন ফেনীর মাদরাসা শিক্ষার্থী

লাইফ সাপোর্টের যাওয়ার আগে গত রোববার চিকিৎসকদের কাছে জবানবন্দি দেন নুসরাত। তিনি বলেন, নেকাব, বোরকা ও হাতমোজা প‌রি‌হিত চারজন তার গায়ে আগুন ধ‌রিয়ে দেন। ওই চারজনের একজনের নাম শম্পা বলেও উল্লেখ করেন নুসরাত।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ২৭ মার্চ ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ-উদ-দৌলা নুসরাতকে নিজ কক্ষে ডেকে নিয়ে যৌন হয়রানি করেন বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় নুসরাতের মা বাদী হয়ে মামলা করেন। পরে শনিবার (৬ এপ্রিল) ওই মাদরাসার পরীক্ষাকেন্দ্রে পরীক্ষা দিতে গেলে অধ্যক্ষের অনুসারী কয়েকজন দুর্বৃত্ত তাকে হত্যার উদ্দেশ্যে নুসরাতের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

সারাবাংলা/জেএ/এমআই/এসবি

আরও পড়ুন:

সিংগাপুরে নেওয়া যাচ্ছে না ফেনীর দগ্ধ মাদরাসাছাত্রীকে

যৌন হয়রানির শিকার ছাত্রীকে পেট্রোল ঢেলে হত্যার চেষ্টা

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন