বিজ্ঞাপন

বৈশাখে আব্বাস মিয়া ও সাদা পরীর গল্প

April 11, 2019 | 1:08 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

আব্বাস মিয়ার বাড়িতে একটা পরীকে ধরে আটকে রাখা হয়েছে। এই খবরে পুরো গ্রামে হৈ চৈ পড়ে যায়। দলে দলে লোকজন আব্বাস মিয়ার বাড়ির দিকে আসতে থাকে পরী দেখার জন্য। কিন্তু আব্বাস মিয়া কাউকে পরী দেখাবে না।

বিজ্ঞাপন

একজন বুদ্ধি দিলো পরী দেখানোর জন্য টিকেট চালু করো। প্রস্তাবটা আব্বাস মিয়ার মনে ধরে। দশ টাকার টিকেট কেটে পরী দেখার জন্য লাইন দেয় শত শত লোক। বাড়ির পেছনে পুকুরের মাঝখানে একটা বাঁশের মাচা ঘর তৈরি করে পরীকে বেঁধে রাখা হয়েছে। লোকজন সারিবদ্ধভাবে পুকুরের পাড় থেকে পরীকে দেখে। ধবধবে সাদা পোশাকের অপরূপ সুন্দরী সেই পরীকে দেখে সবাই অবাক হয়।

আব্বাস মিয়া ও সাদা পরীর গল্প নাটকের একটি দৃশ্যে

এদিকে গ্রামের এক ছেলে পরীকে দেখে তার প্রেমে পড়ে যায়। তার কাছে মনে হয় এই পরীই তার হারিয়ে যাওয়া প্রেমিকা। সে বারবার পরীর কাছে যেতে চায় কিন্তু আব্বাস মিয়া তাকে বাঁধা দেয়। অন্যদিকে পরীকে দেখে গ্রামের চেয়ারম্যান তাকে বিয়ে করবে বলে সিদ্ধান্ত নেয়।

বাস্তবের নয়। ঘটনাটি নাটকের। এরকম নানা ঘটনা মধ্য দিয়ে এগিয়ে যাবে নাটক ‘আব্বাস মিয়া ও সাদা পরীর গল্প’। আনন জামানের রচনা ও রাখাল সবুজের পরিচালনায় এতে অভিনয় করেছেন শ্যামল মাওলা, মীম মানতাসা, মাসুম আজিজ। পহেলা বৈশাখ রাত ৮ টায় মাছরাঙা টেলিভিশনে দেখা যাবে নাটকটি।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন