বিজ্ঞাপন

হকির পুনঃতফসিল প্রকাশ, ভোট ২৯ এপ্রিল!

April 11, 2019 | 6:48 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: স্থগিত হওয়া হকি নির্বাচনের পুনঃতফসিল প্রকাশ করেছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)। চলতি মাসের ২৯ তারিখে নির্বাচনের চূড়ান্ত দিন ধার্য করে তফসিল প্রকাশ করেছে দেশের ক্রীড়ার সর্বোচ্চ অভিভাবক। মোট ২৮টি পদের জন্য এই দিনে ভোটগ্রহণ শুরু হবে ক্রীড়া পরিষদ সভাকক্ষে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সন্ধ্যায় হকি ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির অসমাপ্ত নির্বাচনী কার্যক্রমের তফসিল প্রকাশ করেছে এনএসসি।

বিজ্ঞাপন

পুনঃতফসিলে মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ধার্য করা হয়েছে ১৬ এপ্রিল (মঙ্গলবার)। প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশের দিন ধার্য করা হয়েছে ১৮ এপ্রিল (বৃহস্পতিবার)। ভোটগ্রহণের দিন রাখা হয়েছে হয়েছে ২৯ এপ্রিল (সোমবার)।

এর আগে ৮ এপ্রিল নির্বাচনের তারিখ চূড়ান্ত রেখে ৪ এপ্রিল তা স্থগিত করে দেয় জাতীয় ক্রীড়া পরিষদ। ৪ এপ্রিল প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশের সময় ছিল। এর মধ্যে প্রথম বিভাগের ক্লাব শিশু-কিশোর সংঘের কাউন্সিলর তারেক আহমেদ আদেলের বৈধতা নিয়ে একই সংগঠনের মো. সিকান্দার হায়াত আদালতে মামলা করেন। আদালত ওই কাউন্সিলরকে বাদ দেয়ার নির্দেশ দেন।

তবে জাতীয় ক্রীড়া পরিষদ পুরো নির্বাচন প্রক্রিয়াই স্থগিত ঘোষণা করে। এ সিদ্ধান্ত নিয়ে গত কয়েকদিন ধরেই হকি পাড়া গরম হয়ে আছে। তারই মধ্যে এপ্রিলের মধ্যেই দু’দিন আগে নির্বাচন নেয়ার নীতিগত সিদ্ধান্ত এসেছে এনএসসি থেকে।

বিজ্ঞাপন

যার ফলে ভোটার তালিকা থেকে বাদ গেলো তারেক আহমেদ আদেলের নাম। বাংলাদেশ হকি ফেডারেশনের নির্বাচনে (বাহফে) এখন ভোটার থাকছেন ৮৪ জন। মোট ৮৬ ভোটারের মধ্যে সর্বশেষ নির্বাচিত সাধারণ সম্পাদক খাজা রহমতউল্লাহ বেঁচে নেই। আপত্তিতে বাদ পড়েছেন রংপুর বিভাগের ভোটারও।

এর আগেও বন্যার কারণ দেখিয়ে নির্বাচন স্থগিত করেছিল ক্রীড়া সর্বোচ্চ অভিভাবক। বাহফের সবশেষ নির্বাচন হয়েছিল ২০১৩ সালে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন