বিজ্ঞাপন

গরম গরম ঝড়ো হাওয়ায়

April 12, 2019 | 4:59 am

সারাবাংলা ডেস্ক

রবীন্দ্রনাথের গানের মতো করে বলতে গেলে বলা যেত—গরম গরম ঝড়ো হাওয়ায়/ বুঝি চৈত্র তোমার যাওয়া! কবিগুরু এমন গান না লিখলেও, আবহাওয়ার পূর্বাভাস কিন্তু বলছে সেই কথায়।

বিজ্ঞাপন

চৈত্রের এই শেষ বেলায় (২৯ চৈত্র) আবহাওয়া অধিদফতর জানাচ্ছে, গরম বাড়ার কথা। সঙ্গে থাকছে ঝড়ো হাওয়ার আশঙ্কাও। ঢাকায় খুব বেশি বৃষ্টির সম্ভাবনা না থাকলেও পার্শ্ববর্তী ফরিদপুরে প্রায় ১২ মিলিমিটার বৃষ্টির কথা বলা হয়েছে। তো, সেই জল গড়ায়ে ঢাকায় চলে এলেও অবাক হওয়ার কিছু নেই!

তবে এসব বৃষ্টি-দমকা হাওয়ায় কিন্তু গরম কমবে না। আজ ঢাকায় সর্ব্বোচ তামপাত্রা থাকবে প্রায় ৩৩ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বনিম্ন ২০.৬। শুক্রবার ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ৪১ মিনিটে এবং সূর্য অস্ত যাবে ৬টা ১৯ মিনিটে।

অন্যদিকে, আবহাওয়ার পূর্বাভাস অনুয়ায়ী কিন্তু পুড়তে হবে খুলনাবাসীকে। সেখানে সূর্য ছাড়াবে উত্তাপ, নেই বৃষ্টির আনাগোনাও। দেশের সর্ব্বোচ তাপমাত্রার দেখা মিলবে সেখানেই। এক্কেবারে কাঁটায় কাঁটায় ৩৪.২ ডিগ্রি।

বিজ্ঞাপন

এছাড়া পূর্বাভাস অনুযায়ী রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হতে পারে শিলা বৃষ্টি।

বাকিটা আপনার-আমার কপাল। শুভ হোক সারাদিন, সবার।

সারাবাংলা/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন