বিজ্ঞাপন

বর্ষবরণের নিরাপত্তায় শুরু র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম

April 12, 2019 | 1:44 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নতুন বর্ষবরণের নিরাপত্তায় শুক্রবার থেকেই শুরু হয়েছে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় র‌্যাবের গোয়েন্দা কার্যক্রম। শনিবার (১৩ এপ্রিল) থেকে পূর্ণাঙ্গভাবে মনিটরিং করা হবে যা চলবে নববর্ষের রাত দশটা পর্যন্ত।

বিজ্ঞাপন

শুক্রবার (১২ এপ্রিল) সকাল ১১ টায় রাজধানীর রমনা বটমুলে আয়োজিত নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে র‌্যাবের ভারপ্রাপ্ত মহাপরিচালক কর্ণেল জাহাঙ্গীর আলম সাংবাদিকদের এসব তথ্য জানান।

তিনি বলেন, নববর্ষের বড় বড় ভেন্যুতে আমাদের মোবাইল পেট্রোল, মোটর সাইকেল পেট্রোল, অবসারভেশন পোস্ট থাকবে। রাজধানীতে যতো ভেন্যু আছে সবগুলোকে সিসিটিভির আওতায় নিয়ে আসা হবে।

বিজ্ঞাপন

বড় ভেন্যুগুলোর সার্বিক কার্যক্রম মনিটরিং করার জন্য আমরা কন্ট্রোলরুম বসানো হয়েছে। বড় ভেন্যুতে মোবাইল কোর্টসহ মেডিকেল টিম থাকবে যাতে মানুষ নির্বিঘ্নে নববর্ষ উদযাপন করতে পারে। যোগ করেন র‌্যাবের ভারপ্রাপ্ত মহাপরিচালক।

কর্ণেল জাহাঙ্গীর আলম বলেন, রাজধানীর বাইরে দেশের অন্যান্য জায়গায় নববর্ষের বিশেষ অনুষ্ঠান হচ্ছে। সেখানে র‌্যাব ও ক্যাম্পের পক্ষ থেকে সাদা পোশাকে পূর্ণ নিরাপত্তা দিতে উপস্থিত থাকবে।

বিজ্ঞাপন

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সুনির্দিষ্ট কোনো ঝুঁকির বিষয়ে আমাদের কাছে তথ্য নেই। ঢাকায় র‌্যাবের যে পাঁচটি ব্যাটালিয়ন আছে তাদের বেশিরভাগ সদস্যই নিরাপত্তার কাজে থাকবে। সারাদেশে কন্ট্রোলরুম স্থাপন করে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের চেষ্টা থাকবে সবাই উৎসব পালন করবে। নিচ্ছিদ্র নিরাপত্তার স্বার্থে কিছু বিধি নিষেধ আরোপ করা হয়েছে। এরপরেও কেউ কেউ বিশেষ ব্যবস্থাপনায় বাচ্চাদের জন্য খাবার বা পানীয় কিছু আনলে সেটি ভেবে দেখা হবে।

এছাড়াও পহেলা বৈশাখ উদযাপন নিয়ে রমনা বটমূলসহ সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নিরাপত্তা বলয় তৈরি করেছে র‌্যাব-৩। রমনা ও সোহরাওয়ার্দী উদ্যান, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা নিজেদের ক্যাম্পের মধ্যে পড়ায় এ বিশেষ ব্যবস্থা নিয়েছে তারা।

আরও পড়ুন:  পহেলা বৈশাখ: তাৎক্ষণিক ব্যবস্থায় থাকবে র‌্যাবের মোবাইল কোর্ট

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/জেএএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন