বিজ্ঞাপন

রোমার গোলে ফ্যানের ‘পাগলাটে’ চ্যালেঞ্জ, বাকিটা ইতিহাস!

April 12, 2019 | 7:07 pm

স্পোর্টস ডেস্ক

বাস্তব জীবনে অথবা সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বিভিন্ন ধর্মী মন্তব্য করে থাকেন। বিশেষ করে ফুটবল সমর্থকরা সারাক্ষণ চোখ রাখেন তাদের প্রিয় ক্লাবগুলোর পেজে। কি আপডেট এসেছে সেদিকেই যত উঁকিঝুঁকি। সঙ্গে পেজ থেকে কোনও কিছু শেয়ার করলেই ঝাপিয়ে পড়ে প্রতিক্রিয়া জানাতে। কখনও কখনও সমর্থকদের মধ্যেই মত-দ্বিমতে যুদ্ধ শুরু হয়। তবে, অধিকাংশ সময় এসব প্রতিক্রিয়া আমলে নিতে দেখা যায় না ক্লাবগুলোকে। তবে এবার একটু ভিন্ন কিছু দেখলো ফুটবল বিশ্ব।

বিজ্ঞাপন

 এই ভিন্ন কিছুর রহস্যের উত্তর খুঁজে পেতে যেতে হবে ইতালিয়ান লিগে।

এক ফুটবল সমর্থকের ফেইসবুক মন্তব্যকে গুরুত্ব দিয়ে একটি ভিন্ন আয়োজন উপহার দিয়েছে এএস রোমা। গেল বছরের ডিসেম্বরে পার্মাকে হারানো ম্যাচের ভিডিও ফেইসবুকে দিয়েছিল ইতালিয়ান জায়ান্টরা। আর মার্কো নিকোলাই ফুটবল সমর্থক এক গোলের বিপরীতে মন্তব্য করেন, ‘পারমার বিপক্ষে এই গোলটা আমিও করতে পারতাম।’

তার এই মন্তব্য যেন ‘চ্যালেঞ্জ’ হিসেবে ফিরে আসে নিকোলাইয়ের কাছে। এই সমর্থককে নিয়েই হুন্দাইয়ের সহযোগিতায় আয়োজন করা হয় ভিন্নধর্মী এই ইভেন্ট। নিকোলাইকে আমন্ত্রণ জানানো হয় রোমার স্তাদিও অলিম্পিকো স্টেডিয়ামে। রোমার ১৭ নম্বর জার্সি পরতে দেওয়া হয় তাকে। আর চেঙ্গিস আন্দ্রের করা গোলের মত সুযোগ তৈরি করে নিকোলাইকে বলা হয় গোল করার জন্য।

বিজ্ঞাপন

ফলাফলটা বেশ মজার হিসেবেই সামনে আসে। ঐ গোলটি করার জন্য তিন তিনবার সুযোগ দেয়া হয় সেই সমর্থককে। কিন্তু তিনবারের প্রত্যেকবারই সেই সুযোগে গোল করতে ব্যর্থ হন এই সমর্থক।

ম্যাচ শেষে নিকোলাইকে প্রশ্ন করা হয় আর কখনো তিনি এ ধরনের মন্তব্য করবেন কিনা? প্রশ্নের জবাবে এই ইতালিয়ান ফুটবল ফ্যান বলেন, ‘আর কখনোই তিনি এ ধরনের মন্তব্য করবেন না।’

আসলে, বলা যত সহজ করাটা ততটা সহজ নয়। মার্কো নিকোলাই তাই যতটা সহজে বলেছিলেন কথাটি, তা বাস্তবে করে দেখানো তার থেকেও অনেক বেশি কঠিন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন