সোমবার ১৭ জুন, ২০১৯ ইং , ৩ আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ শাওয়াল, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ছবিতে: প্রধানমন্ত্রীর দায়িত্ব নিয়ে প্রথমবার বাংলাদেশে লোটে শেরিং

এপ্রিল ১২, ২০১৯ | ৭:৩৯ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো বাংলাদেশ সফরে এসেছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। শুক্রবার (১২ এপ্রিল) সকালে স্ত্রী ও সফরসঙ্গীদের নিয়ে পৌঁছেছেন হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।

নিজের শিক্ষাজীবন কাটিয়েছেন বাংলাদেশে। প্রায় ১০ বছর। সেই সুবাদে বাংলাদেশের ইতিহাস-ঐতিহ্য-সংস্কৃতির অনেক কিছুই তার চেনা, জানা। বাঙালির প্রাণের উৎসব পহেলা বৈশাখের সঙ্গেও তখন থেকেই তিনি পরিচিত। চিকিৎসা শাস্ত্রে পড়ালেখা করলেও তিনি এখন কেবল রাজনীতিবিদ নন, প্রধানমন্ত্রীও। শিক্ষাজীবনের সেই পহেলা বৈশাখ পালনের অভিজ্ঞতার পাশাপাশি এবার তিনি প্রধানমন্ত্রী হিসেবে পহেলা বৈশাখ উদযাপনের স্বাদ নিতে যাচ্ছেন।

 


রাষ্ট্রীয় সফরে সস্ত্রীক ঢাকায় এসে পৌঁছালে ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংকে স্বাগত জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দু’টি শিশু ভুটানের প্রধানমন্ত্রীর হাতে ফুলের তোড়া তুলে দেয়।

বিজ্ঞাপন


মন্ত্রিপরিষদ সদস্য ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিংকে পরিচয় করিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এদিন ডা. লোটে শেরিং ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ ‍মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।


ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং।


এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা হোসেন ওয়াজেদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর লিখিত কিছু বই উপহার দেন তাকে।






ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ঘুরে দেখেন ডা. লোটে শেরিং। এ সময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা হোসেন ওয়াজেদ।


সাভারে জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন ডা. লোটে শেরিং। এরপর স্মৃতিসৌধ প্রাঙ্গণে একটি গাছের চারা রোপন করেন।


সাভারে জাতীয় স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন ভুটানের প্রধানমন্ত্রী।


ভুটানের প্রধানমন্ত্রী ঢাকার গুলশানে বিমসটেক সচিবালয়ে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

সারাবাংলা/এটি

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন