শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

নুসরাত হত্যা মামলা: তৃতীয় আসামি শাহাদাত গ্রেফতার

এপ্রিল ১৩, ২০১৯ | ১:৩০ পূর্বাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যা মামলার তৃতীয় আসামি শাহাদাত হোসেন শামীমকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি আভিযানিক দল।

শুক্রবার (১২ এপ্রিল) রাত ১১টার দিকে ময়মনসিংহের মুক্তাগাছার একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়। পিবিআইয়ের ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মো. মনিরুজ্জামান তথ্যটি সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

এএসপি মনিরুজ্জামান সারাবাংলাকে বলেন, ‘নুসরাত হত্যা মামলার তৃতীয় আসামি শাহাদাত হোসেন শামীম। তাকে গ্রেফতার করতে পিবিআইয়ের একটি আভিযানিক দল প্রযুক্তির সহায়তায় দিনভর অভিযান চালায়। পরে গোপন সংবাদে নিশ্চিত হয়ে ময়মনসিংহের একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়।’

তিনি আরও বলেন, ‘গ্রেফতারকৃত শাহাদাতকে কড়া নিরাপত্তায় রাতে ময়মনসিংহে রাখা হবে’ পরে সকালে ফেনীতে নিয়ে আসা হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

এর আগে, শুক্রবার সকালে ময়মনসিংহ থেকে মামলার দ্বিতীয় আসামী নুর উদ্দিনকেও গ্রেফতার করেছে পিবিআই।

উল্লেখ্য, নুসরাতকে যৌন হয়রানির অভিযোগে তার মায়ের দায়ের করা মামলায় গত ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজ উদ দোলাকে গ্রেফতার করে পুলিশ। কিন্তু কারাগার থেকেই তিনি মামলা তুলে নেওয়ার জন্য নুসরাতের পরিবারকে চাপ দিতে থাকেন। এর মধ্যে গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় আলিম পরীক্ষার কেন্দ্রে গেলে মাদরাসার ছাদে ডেকে নিয়ে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে পালিয়ে যায় মুখোশধারী দুর্বৃত্তরা।

নুসরাতকে পুড়িয়ে হত্যা: নুর উদ্দিনকে ময়মনসিংহ থেকে গ্রেফতার

অগ্নিদগ্ধ নুসরাতকে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। তার অবস্থার অবনতি হওয়ায় তাকে নিয়ে যাওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে। সেখানে বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের ৯ সদস্যের একটি মেডিকেল বোর্ডের অধীনে নুসরাতের চিকিৎসা চলে। কিন্তু সব চেষ্টা ব্যর্থ করে দিয়ে বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টায় নুসরাত মৃত্যুবরণ করেন।

আরও পড়ুন:
নুসরাত হত্যা মামলা: পৌর কাউন্সিলরসহ ২ আসামি গ্রেফতার
মাদরাসাছাত্রীকে হত্যাচেষ্টা: বোরখা পরা ৪ জনকে খুঁজছে পুলিশ

সারাবাংলা/এসএইচ/এমও

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন