শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

ঢাবিতে বৈশাখী উৎসবের স্টলে ভাঙচুর, ফেস্টুনে আগুন

এপ্রিল ১৩, ২০১৯ | ৩:৪২ পূর্বাহ্ণ

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাবি: চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখ উপলক্ষে প্রস্তুত করা বিভিন্ন ব্যানার ফেস্টুন, বিজ্ঞাপন সামগ্রী, ফ্রিজ, স্টলে ছাত্রলীগের একটি গ্রুপ ব্যাপক ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১২ এপ্রিল) দিবাগত রাত ১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে এ ঘটনা ঘটে।

আয়োজনকরা জানান, প্রতি বৈশাখেই এখানে উৎসবের আয়োজন করতো ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বরাবরের মতো এবারও কোমলপানীয় প্রতিষ্ঠান মোজো অনুষ্ঠানের স্পন্সর করেছে। রাতে সেখানে ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা এসে অনুষ্ঠান আয়োজনের অনুমতি আছে কিনা জানতে চায়। এরপর দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জেরেই ভাঙচুর ও অগ্নি সংযোগের ঘটনা ঘটে।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম সারাবাংলাকে বলেন, ‘ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) জিএস গোলাম রাব্বানীর নেতৃত্বে একদল নেতাকর্মী সেখানে গিয়েছিল। তখন হলের নেতাদের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। এর জেরেই ভাঙচুরের ঘটনা ঘটে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘ভাঙচুরের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’ তবে আগুনের ঘটনা তেমন কোনো বড় ঘটনা নয় বলেও জানান তিনি।

সারাবাংলা/এসবি/এসএইচ/এমও

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন