বিজ্ঞাপন

সাঈদ আনোয়ারকে পেছনে ফেলেছেন মুশফিক

January 25, 2018 | 5:22 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

কোনো নির্দিষ্ট ভেন্যুতে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় সবার ওপরে তামিম ইকবাল। ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে এই রেকর্ড গড়ে তামিম টপকে যান শ্রীলঙ্কান গ্রেট সনাথ জয়সুরিয়াকে। শুধু মিরপুরেই তামিমের রান এখন ২ হাজার ৫৫৪।

১৯৯২ থেকে ২০০৯ পর্যন্ত ’মাতারা হারিকেন’ খ্যাত জয়সুরিয়া কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ৭১টি ওয়ানডে ম্যাচ খেলে করেছিলেন ২ হাজার ৫১৪ রান। লঙ্কান কিংবদিন্তকে টপকাতে তামিমের লেগেছে ৭৪ ম্যাচ।

শারজাহ স্টেডিয়ামে পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং বর্তমান নির্বাচক ইনজামাম উল হক ৫৯ ম্যাচে ২ হাজার ৪৬৪ রান করে এই তালিকায় তিন নম্বরে। ইনজিকে টপকে যেতে সাকিবকে অপেক্ষায় থাকতে হচ্ছে। চার নম্বরে থাকা সাকিবের রান ২ হাজার ৩৭৭ (মিরপুর)।

বিজ্ঞাপন

নির্দিষ্ট ভেন্যুতে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় পাঁচ নম্বরে ছিলেন পাকিস্তানের আরেক সাবেক গ্রেট সাঈদ আনোয়ার। শারজাহতে ১৯৯০ থেকে ২০০১ পর্যন্ত ৫১টি ওয়ানডে ম্যাচ খেলে সাঈদ আনোয়ার করেছিলেন ২ হাজার ১৭৯ রান। এবার মুশফিক সেটি টপকে গেলেন। পাকিস্তানি এই কিংবদন্তিকে টপকে যেতে ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে মুশফিকের দরকার ছিল ৯ রান। টাইগারদের মিডলঅর্ডারের তারকা ব্যাটসম্যান করেছেন ইনিংস সর্বোচ্চ ২৬ রান।

সাঈদ আনোয়ারকে টপকে তালিকায় পাঁচ নম্বরে আসা মুশফিক ২০০৬ থেকে এখন পর্যন্ত মিরপুরে খেলেছেন ৮২টি ওয়ানডে ম্যাচ, করেছেন ২ হাজার ১৯৭ রান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন