বিজ্ঞাপন

প্রস্তুতিতে সেরাদের পাচ্ছে না বাংলাদেশ

April 13, 2019 | 1:50 pm

স্পোর্টস ডেস্ক

আইপিএল মাতিয়ে রাখা ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের সুযোগ হয়নি জাতীয় দলে। বিশ্বকাপ দলে নিশ্চিত জায়গা পাবেন এমন অনেকেই নেই আয়ারল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজে। যেখানে অংশ নেবে স্বাগতিক আয়ারল্যান্ড এবং বাংলাদেশ। বিশ্বকাপের আগে সেই ত্রিদেশীয় সিরিজে ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড, সুনীল নারাইন, জোফরা আর্চার, শিমরন হেটমায়ারদের কেউই আয়ারল্যান্ডে থাকছেন না।

বিজ্ঞাপন

প্রথম দুই বিশ্বকাপ জেতা ওয়েস্ট ইন্ডিজের আসন্ন বিশ্বকাপের ড্রেস রিহার্সেল বলা হচ্ছে এ সিরিজকে। বাংলাদেশের জন্যও তাই। বলা যায় বাংলাদেশের জন্য মন খারাপের খবর, বিশ্বকাপের প্রস্তুতির এই ত্রিদেশীয় সিরিজে পূর্ণ শক্তির উইন্ডিজদের পাচ্ছে না বাংলাদেশ। এরই মধ্যে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৪ জনের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতির এই ত্রিদেশীয় সিরিজটিতে দলের মূল তারকাদের পাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ। যে কারণে ত্রিদেশীয় সিরিজের এ দলটিই যে বিশ্বকাপ স্কোয়াড নয়, তা পরিস্কার জানিয়ে দিয়েছেন ক্যারিবিয় ক্রিকেট দলের নতুন কোচ ফ্লয়েড রেইফার।

সিরিজে অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন জেসন হোল্ডার। ১৪ জনের দলে একমাত্র নতুন মুখ বার্বাডোজের অলরাউন্ডার রায়মন রেইফার। ২৭ বছর বয়সী এই ক্রিকেটার লিস্ট ‘এ’ ক্রিকেটে ৫১ উইকেট নেওয়ার পাশাপাশি এক হাজারের বেশি রান করেছেন। ২০১৭ সালে সবশেষ ওয়ানডে খেলা ডানহাতি পেসার শ্যানন গ্যাব্রিয়েলকে দলে নেয়া হয়েছে ত্রিদেশীয় সিরিজের জন্য। এছাড়া ১০ ম্যাচের কম ওয়ানডে খেলা অন্য ক্রিকেটাররা হলেন জন ক্যাম্পবেল, ফ্যাবিয়েন অ্যালেন এবং সুনীল অ্যামব্রিস। গত ২০১৭ সালের জুনে শেষ ওয়ানডে খেলা জোনাথন কার্টারকেও ডাকা হয়েছে স্কোয়াডে।

বিজ্ঞাপন

আগামী ৫ মে থেকে ১৭ মে পর্যন্ত ডাবলিনে ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে। ৫ মে ওয়েস্ট ইন্ডিজের প্রথম ম্যাচ আয়ারল্যান্ডের বিপক্ষে। তিন দল একে অপরের বিপক্ষে দুটি করে ম্যাচ খেলার পর ১৭ মে হবে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচ।

ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড:
জেসন হোল্ডার, জন ক্যাম্পবেল, ড্যারেন ব্রাভো, শাই হোপ, সেলডন কর্টেল, শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, সুনীল অ্যামব্রিস, রায়মন রেইফার, ফ্যাবিয়েন অ্যালেন, আশলে নার্স, রোস্টন চেজ, শেন ডরউইচ ও জোনাথন কার্টার।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন