বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯ ইং , ১২ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রে বর্ষসেরা উদ্যোক্তার পুরস্কার ইউটিসি অ্যাসোসিয়েটসের

এপ্রিল ১৩, ২০১৯ | ৩:৫২ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

যুক্তরাষ্ট্রের প্রধান সারির সফটওয়্যার-ভিত্তিক প্রতিষ্ঠান ইউটিসি অ্যাসোসিয়েটস’কে ‘সাপ্লাই চেইন, ডাইভারসিটি অ্যান্ড সাসটেইনেবিলিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৯’ দেওয়া হয়েছে। সেবার মান ও গ্রহণযোগ্যতা বজায় রাখায় কোম্পানিকে এই পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান ব্যবসায়ী আজিজ আহমদ ইউটিসি অ্যাসোসিয়েটস-এর মালিক। তার উদ্ভাবনী চিন্তা ও দক্ষতার মিশেলে এই প্রযুক্তি কোম্পানি দ্রুত ব্যবসার প্রসার ঘটিয়েছে।

আরও পড়ুন: ক্যান্সার সচেতনতায় এনওয়াইপিডি’র পাশে ইউটিসি অ্যাসোসিয়েটস

বিজ্ঞাপন

সম্প্রতি অনুষ্ঠিত অনাড়ম্বর এই পুরস্কার আয়োজনে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্রের বৃহৎ এনার্জি কোম্পানি কনসোলিডেটেড এডিসনের ভাইস প্রেসিডেন্ট মাইকেল হাগার্টি, চিফ ফিনান্সিয়াল অফিসার রবার্ট হোগল্যান্ড। এছাড়া আরও ছিলেন, সাপ্লাই চেইন, ডাইভারসিটি এন্ড সাসটেইনেবিলি-এর ডিরেক্টর মাইকেল জোনাস বে।

উল্লেখ্য, আজিজ আহমদ একধারে, ব্যবসায়ী, প্রকৌশলী, গবেষক ও শিক্ষক। তার প্রধান ব্যবসায়িক কার্যালয় নিউইয়র্কের ম্যানহাটনে। তবে তার ব্যবসার ব্যাপ্তি এখন গোটা বিশ্বের অনেকাংশ জুড়ে। আধুনিক সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ কম্পিউটারভিত্তিক সফটওয়্যার তৈরি ও সেবাই তার প্রধানতম ব্যবসা। যার বাজার আমেরিকা, ইউরোপ হয়ে এশিয়া পর্যন্ত বিস্তৃত।

আজিজ আহমদ যুক্তরাষ্ট্রের ন্যাশনাল বিজনেজ ইনক্লুশন কনসর্টিয়ামের অন্যতম সদস্য। এছাড়া, যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিতেও রয়েছে তার শক্ত অবস্থান। নিউইয়র্ক-নিউজার্সিতে ডেমোক্র্যাট দলের নীতি-নির্ধারণী পর্যায়ে দায়িত্ব পালন করেন এই বাংলাদেশি ব্যবসায়ী।

সারবাংলা/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন