বিজ্ঞাপন

নিষিদ্ধ, তবু পুলিশের সামনেই চলছে ভুভুজেলা বিক্রি

April 14, 2019 | 11:55 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: পহেলা বৈশাখে উৎসব করতে এসে সেই আগের মতোই নিষিদ্ধ ভুভুজেলার বিকট আওয়াজে বিরক্তির শিকার হচ্ছেন মানুষ। আর পুলিশের সামনেই এই নিষিদ্ধ ভুভুজেলা বিক্রি হলেও তাতে ভ্রুক্ষেপ নেই পুলিশ সদস্যদের।

বিজ্ঞাপন

রোববার (১৪ এপ্রিল) সকাল ১০টা থেকে রাজধানীর রমনা পার্ক ও পার্কের আশপাশের এলাকার সড়কগুলোতে নিষিদ্ধ ভুভুজেলা বাজাতে দেখা গেছে বিভিন্ন মানুষকে। এসময় কাকরাইল মোড় এলাকাতেও দেখা গেল, রিকশায় করে বেশ কয়েকজন ভুভুজেলা বাজাতে বাজারে যাচ্ছেন।

আরও পড়ুন- এসেছে বৈশাখ, রমনায় শুরু বন্দনা

বিজ্ঞাপন

সকাল সাড়ে ১০টার দিকে অফিসার্স ক্লাব থেকে হেয়ার রোডের দুই পাশে হকারদেরকেও নির্বিঘ্নে ভুভুজেলা বিক্রি করতে দেখা গেছে। অথচ তার পাশেই একদল পুলিশ দায়িত্ব পালন করছেন।

নিষিদ্ধ, তবু পুলিশের সামনেই চলছে ভুভুজেলা বিক্রি

বিজ্ঞাপন

ওই এলাকায় ভুভুজেলা বিক্রি করছিলেন মোহসীন নামে একজন। তিনি বলেন, আমরা এ বিষয়ে কোনো নির্দেশনাই পাইনি। কেউ বিক্রি করতে মানাও করেনি। সবাই বিক্রি করছে, তাই আমিও করছি। সবাই তো কিনছে। ছোট-বড় কয়েকটি আকৃতির ভুভুজেলা ৪০, ৫০ ও টাকায় বিক্রি হচ্ছে বলে জানান তিনি।

পাশেই দাঁড়িয়ে থাকা পুলিশ সদস্যদের জিজ্ঞাসা করলে নুর ইসলাম নামে একজন সহকারী উপপরিদর্শক বলেন, ‘আমাদের এ বিষয়ে কোনো নির্দেশনা দেওয়া হয়নি।’ বিক্রি নিষিদ্ধ হলে তো কেনাও তো নিষিদ্ধ, এরপরও মানুষ কেন কিনছে— প্রশ্ন রাখেন ওই পুলিশ সদস্য।

বিজ্ঞাপন

আরও পড়ুন- মাথা উঁচু করে চলার প্রত্যয় মঙ্গল শোভাযাত্রায়

এদিকে এবারের বৈশাখের উৎসব করতে এসে নতুন অভিজ্ঞতার মুখোমুখি হচ্ছেন দর্শনার্থীরা। তারা বলছেন, রমনা পার্কের আশপাশের সড়কে রিকশা আর হকারদের দোকান বসানোর কারণে পুরো এলাকা দিয়ে হাঁটাচলা করে কেউ স্বস্তি পাচ্ছেন না। হকার সরানোর জন্যও পুলিশের পক্ষ থেকে কোনো ব্যবস্থা রাখা হয়নি।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান সারাবাংলাকে বলেন, ‘রমনা এলাকায় সবাই উৎসব করতে দলে দলে আসছেন। কোথাও কোনো সমস্যা নেই। পুলিশ সদস্যরা কয়েক স্তরের নিরাপত্তা বেষ্টনী তৈরি করেছে। কাউকে উত্ত্যক্ত করার অভিযোগ পেলে সঙ্গে সঙ্গে তা প্রতিহত করা হবে।’ ভুভুজেলা নিষিদ্ধ করা হয়েছে, এটি নিষিদ্ধই থাকবে বলেও জানান তিনি।

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন