বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯ ইং , ১২ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

চট্টগ্রামে পাটকল শ্রমিকদের রেলপথ-রাজপথ অবরোধ চলছে

এপ্রিল ১৫, ২০১৯ | ৯:২৮ পূর্বাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী চট্টগ্রাম নগরী ও জেলার কয়েকটি স্থানে রাজপথ-রেলপথ অবরোধ করে বিক্ষোভ করছেন রাষ্ট্রায়ত্ত বিভিন্ন পাটকলের শ্রমিক-কর্মচারিরা। অবরোধের কারণে নগরীর মুরাদপুর থেকে অক্সিজেন হয়ে হাটহাজারী যাওয়ার পথটিতে যান চলাচল বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেন্ও।

সোমবার (১৫ এপ্রিল) সকাল ৮টা থেকে নগরীর আমিন ‍জুটমিলের সামনের সড়কে ও জুটমিলের ভেতর দিয়ে যাওয়া রেললাইনে অবস্থান নেন কয়েক’শ শ্রমিক-কর্মচারি। বিক্ষোভরত শ্রমিকরা জুটমিলের ভেতর থেকে ভ্যানসহ বিভিন্ন সামগ্রী এনে সড়কের ওপর ফেলে ও টায়ার জ্বালিয়ে অবরোধ শুরু করেন।

মেসেঞ্জার-ইনবক্সে খবর জানাবে সারাবাংলা News BOT

বিজ্ঞাপন

নগর পুলিশের সহকারি কমিশনার (বায়েজিদ বোস্তামি জোন) পরিত্রান তালুকদার সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শ্রমিক-কর্মচারিদের অবরোধের কারণে বিশ্ববিদ্যালয়গামী কেবল একটি শাটল ট্রেন ছেড়ে গেছে। প্রথম ট্রেনের পর আর কোনো ট্রেন চলতে দেওয়া হয়নি। আটকে দেওয়া হয়েছে নাজিরহাট থেকে চট্টগ্রাম রেলস্টেশন অভিমুখী একটি যাত্রীবাহী ট্রেনও।

এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ডে বিক্ষোভ করছেন বিভিন্ন পাটকলের শ্রমিকরা।

মজুরি কমিশন, গ্র্যাচুইটি ও পিএফের টাকাসহ ৯ দফা দাবিতে দেশের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর শ্রমিকরা বেশ কিছুদিন ধরেই আন্দোলন করে আসছেন। এর ধারাবাহিকতায় দেওয়া ৯৬ ঘণ্টা কর্মবিরতি ও বিক্ষোভ কর্মসূচির অংশ রাজপথ-রেলপথ অবরোধ কর্মসূচি চলছে।

সারাবাংলা/আরডি/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন