বিজ্ঞাপন

এলআরবি’র নাম হচ্ছে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’ 

April 15, 2019 | 12:56 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

গত ৫ ই এপ্রিল আনুষ্ঠানিকভাবে পুনর্গঠিত হয় দেশের জনপ্রিয় ব্যান্ডদল এলআরবির। ঘোষণা করা হয় ব্যান্ডের নতুন লাইনআপ। সংগীতশিল্পী বালামকে দলের নতুন মূল ভোকাল হিসেবে পরিচয় করিয়ে দেওয়া হয় অনুষ্ঠানে। সেসময় ব্যান্ডের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

বালামের অভিষেক অনুষ্ঠানে বালামসহ ব্যান্ডের সব সদস্যরা জানান এলআরবি ব্যান্ডের প্রাণপুরুষ প্রয়াত আইয়ুব বাচ্চুর প্রতি পুর্ণ শ্রদ্ধা ও সম্মান রেখে তার স্মৃতিকে অম্লান রাখতে এবং ব্যান্ডকে বাঁচিয়ে রাখার জন্য এই প্রয়াস।

বালাম নিজেও বলেন, ‘আইয়ুব বাচ্চুর রিপ্লেসমেন্ট কখনোই সম্ভব নয়। আমরা আমাদের ‘‘এবি’’ এবং এলআরবি’র গানগুলোকে বাঁচিয়ে রাখার জন্য এবং নতুন প্রজন্ম ও পরবর্তী প্রজন্মের কাছে গানগুলোকে আগের মতই পৌঁছে দিতে কাজ করব।

নতুন এই লাইনআপ এলআরবি নামেই কাজ করার কথা ছিল। কিন্ত সম্প্রতি জানা গেলো ব্যান্ডটির নাম পরিবর্তন হয়ে যাচ্ছে। ‘এলআরবি’ ব্যান্ডের নাম বদলে হয়ে যাচ্ছে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’। বিষয়টি নিশ্চিত করেছেন ব্যান্ডটির ম্যানেজার শামীম আহমেদ।

বিজ্ঞাপন

ব্যান্ডের নাম পরিবর্তন করার কারণ হিসেবে শামীম আহমেদ বলেন, ‘প্রয়াত আইয়ুব বাচ্চুর পরিবারের সদস্যরা এলআরবি নামটি ব্যবহার না করার জন্য আমাদের কাছে বিশেষভাবে অনুরোধ করেছেন। সে কারণেই নামটি পরিবর্তন করা হচ্ছে। ব্যান্ডের নতুন নাম হচ্ছে- ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’ ’

শামীম আহমেদ আরও বলেন, ‘ব্যান্ডের শুধু নামটাই পরিবর্তন হচ্ছে। আর কিছুই না। আমরা স্টেজে এলআরবি’র সব গানই গাইতে পারব।’

এলআরবি ব্যান্ডের সদস্যরা জানান, বিষয়টি তাদের কাছে অনেক আবেগের। তারা আইয়ুব বাচ্চু এবং এলআরবিকে অনেক ভালোবাসেন। আইয়ুব বাচ্চু’র সম্মান রক্ষার্থে যে কোনো সিদ্ধান্ত নিতে প্রস্তুত তারা।’

বিজ্ঞাপন

তারা জানান, পরিবারে সদস্যদের অনুরোধের প্রতি সম্মান জানাতেই এলআরবি নামটি পরিবর্তন করে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’  রাখা হচ্ছে।

তারা আরও বলেন, ‘আইয়ুব বাচ্চুর প্রায়ই বলতেন- দ্য শো মাস্ট গো অন। তাই আমরা জোর দিয়ে বলছি- বালাম অ্যান্ড দ্য লিগেসি মাস্ট গো অন।’

গত বছরের ১৮ অক্টোবর মারা যান এলআরবি ব্যান্ডের ভোকাল, দলনেতা, দেশের জনপ্রিয় ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন