বিজ্ঞাপন

খালেদা জিয়ার প্যারোলে মুক্তি দলের নয়, পরিবারের বিষয়: ফখরুল

April 15, 2019 | 1:46 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্যারোলে মুক্তি দলের নয়, তার পরিবারের বিষয় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে ফাতেহা পাঠ ও মোনাজাত শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এর আগে ওলামা দলের নবগঠিত আহ্বায়ক কমিটির সদস্যদের নিয়ে জিয়ার কবরে মোনাজাতে অংশ নেন মির্জা ফখরুল।

খালেদা জিয়ার সঙ্গে তার প্যারোলে মুক্তির বিষয়ে আলোচনা হয়েছে কি না এই প্রশ্নের পরিপ্রেক্ষিতে ফখরুল সাংবাদিকদের বলেন, ‘প্যারোল মুক্তি দলের বিষয় নয়। এটা খালেদা জিয়া ও তার পরিবারের বিষয়। সুতরাং এটা নিয়ে আমরা খুব বেশী আলোচনা করিনি।’

বিজ্ঞাপন

এদিকে, বিএনপির নির্বাচিত প্রার্থীদের সংসদে যাওয়ার বিষয়ে দলে কোনো আলোচনা হয়েছে কি না- এই প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর জানান, এ বিষয়ে কোনো আলোচনা হয়নি। এ ধরণের কোনো ইনফরমেশনও আমাদের কাছে নাই। এছাড়া, খালেদা জিয়ার সঙ্গে তার স্বাস্থ্য এবং তার যেন আরও ভালো চিকিৎসা হয়, সেসব বিষয়ে আলোচনা হয়েছে। নিজের মামলাগুলোর অগ্রগতি সম্পর্কে জানতে চেয়েছেন তিনি। দলের অবস্থা সম্পর্কে জানতে চেয়ে নেতাকর্মীদের বৈশাখী শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

বিএনপি মহাসচিব আরও বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকার জন্য বিএনপি নেত্রী আহ্বান জানিয়েছেন। খালেদা জিয়া আরও বলেছেন, দল ও দেশের জনগণের যে ঐক্য, সেই ঐক্য যেন অটুট থাকে।

বিএনপি কি ধরণের আন্দোলন করবে এই প্রশ্নের জবাবে তিনি জানান, আন্দোলনের বিভিন্ন ধাপ, ধরণ ও কৌশল থাকে। আন্দোলন বলতে শুধু হরতাল ও অবরোধ যদি বোঝেন তাহলে আপনাদের এ বিষয়ের সঙ্গে আমরা একমত হতে পারি না। আর জনগণের মধ্যে একটা আলোড়ন সৃষ্টি করতে হবে এবং জনগণকে নিয়ে স্বোচ্চার হতে হবে এটাই আমরা আন্দোলন মনে করি। এর জন্য আমরা কাজ করছি এবং প্রস্তুতি নিচ্ছি। সুতরাং আন্দোলনের মধ্যে দিয়েই বেগম জিয়াকে মুক্ত করে আনতে আমরা সক্ষম হবো।

বিজ্ঞাপন

মির্জা ফখরুল বলেন, ‘প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারতের মধ্যে দিয়ে আমরা শপথ নিয়েছি, যে গণতন্ত্রকে হরণ করা হয়েছে, খালেদা জিয়াসহ দলেন নেতাকর্মীদেরকে অন্যায়ভাবে আটক করে রাখা হয়েছে এবং মিথ্যা মামলা দেওয়া হয়েছে এই সকল অন্যায় ও অবিচারের বিরুদ্ধে আমাদের আন্দোলনকে আরও বেগবান করবো। আর আন্দোলনের মধ্যে দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করবো এবং গণতন্ত্রকে ফিরিয়ে আনবো।’

এসময় ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল মাওলানা শাহ মো. নেছারুল হক, সদস্য সচিব প্রিন্সিপাল মাওলানা মো. নজরুল ইসলাম তালুকদারসহ সংগঠনটির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসজে/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন