বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০১৯ ইং , ১২ বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ শাবান, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

আরিফুলের ঝড়, নাসিরের সেঞ্চুরিতে জিতলো শেখ জামাল

এপ্রিল ১৫, ২০১৯ | ৬:১২ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল ২০১৯) সুপার লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৬ উইকেটে হারিয়েছে শেখ জামাল। প্রাইমের অলরাউন্ডার আরিফুল হক ব্যাট হাতে ঝড় তুলেছিলেন। অপরাজিত সেঞ্চুরি করে শেখ জামালকে জিতিয়ে মাঠ ছাড়েন নাসির হোসেন। তবে, ম্যাচ শেষে সেরার পুরস্কার উঠেছে শেখ জামালের স্পিনার ইলিয়াস সানির হাতে।

সোমবার (১৫ এপ্রিল) সুপার লিগের ম্যাচে ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে আগে ব্যাটিংয়ে নেমে প্রাইম ব্যাংক ৪৮.৩ ওভারে অলআউট হওয়ার আগে তোলে ২৩৬ রান। জবাবে, ৪৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় শেখ জামাল।

প্রাইমের ওপেনার এনামুল হক বিজয় ইনিংসের প্রথম বলেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। আরেক ওপেনার রুবেল মিয়া খেলেন ৬৬ রানের ইনিংস। ভারতীয় তারকা নোমান ওঝা করেন ৪৬ রান। আল আমিন, অলোক কাপালি, নাহিদুল ইসলাম, নাঈম হাসান দুই অঙ্কে যেতে পারেননি। আরিফুল হক ৫১ বলে দুটি চার আর সাতটি ছক্কায় করেন সর্বোচ্চ ৭৪ রান। মনির হোসেন ১৪, আবদুর রাজ্জাক ১৪ রান করেন।

বিজ্ঞাপন

শেখ জামালের স্পিনার তানবীর হায়দার তিনটি, ইলিয়াস সানি তিনটি করে উইকেট পান। দুটি উইকেট পান সালাউদ্দিন শাকিল। একটি করে উইকেট পান এনামুল হক (২) এবং পেসার খালেদ আহমেদ। তাইজুল ইসলাম, নাসির হোসেনরা কোনো উইকেট পাননি।

২৩৭ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে শেখ জামালের ওপেনার ইমতিয়াজ হোসেন ২৬ আর ইলিয়াস সানি ৬৭ রান করেন। বোলিংয়ের পর ব্যাট হাতেও উজ্জ্বল ছিলেন সানি, ম্যাচ সেরার পুরস্কার তাই তার হাতেই ওঠে। লঙ্কান তারকা দিলশান মুনাবিরা ১২, দলপতি নুরুল হাসান সোহান ৫ রান করেন। নাসির হোসেন ১১০ বলে ১২টি চার আর তিনটি ছক্কায় ১১২ রান করে অপরাজিত থাকেন।

প্রাইম ব্যাংকের নাহিদুল এবং রাজ্জাক দুটি করে উইকেট পান। উইকেট পাননি আল আমিন হোসেন, মনির হোসেন, নাঈম হাসান, অলোক কাপালি আর আল আমিনরা।

১২ ম্যাচ শেষে শীর্ষে লিজেন্ডস অব রূপগঞ্জ। সর্বোচ্চ ২২ পয়েন্ট নিয়ে শিরোপার দিকেই ছুটছে দলটি। সমান ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে মাশরাফিদের আবাহনী। ১৬ পয়েন্ট নিয়ে তিনে প্রাইম ব্যাংক, ১৪ পয়েন্ট নিয়ে চারে শেখ জামাল, পাঁচে প্রাইম দোলেশ্বর আর ১২ পয়েন্ট নিয়ে ছয়ে মোহামেডান।

সারাবাংলা/এমআরপি

** সুপার লিগে দোলেশ্বরকে উড়িয়ে দিল আবাহনী
** নাঈমের সেঞ্চুরি, হারলো মোহামেডান, শীর্ষেই রূপগঞ্জ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন