বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০১৯ ইং , ৩ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

বঙ্গবন্ধু চ্যাম্পে টিটির ফাইনালে উঠেছে যারা

এপ্রিল ১৫, ২০১৯ | ১০:০২ অপরাহ্ণ

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

সোমবার (১৫ এপ্রিল) ক্রিকেট প্রতিযোগিতায় নারী ও পুরুষ বিভাগের উভয় ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। নারী বিভাগের ফাইনালে গণ বিশ্ববিদ্যালয়ের মুখোমুখি হয় সাউথইস্ট ইউনিভার্সিটি। দুই দলের চমৎকার নৈপুণ্যে একটি প্রতিদ্বন্দিতাপূর্ণ ম্যাচে গণ বিশ্ববিদ্যালয়১৯ রানের ব্যবধানে সাউথইস্ট ইউনিভার্সিটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে জিতে নেয় স্বর্ণপদক। অপর ফাইনালিস্ট হিসেবে সাউথইস্ট ইউনিভার্সিটি রানার আপ হয়ে রৌপ্যপদক জেতার গৌরব অর্জন করে।

দিনের অপর ফাইনালে ক্রিকেট প্রতিযোগিতায় পুরুষ বিভাগের দুই ফাইনালিস্ট দল- আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি একে অপরের প্রতিদ্বন্দিতা করে। প্রতিযোগিতায় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ১১৫ রানের ব্যবধানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন হিসেবে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্বর্ণপদক জিতে নেয় এবং রানার আপ হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি রৌপ্যপদক লাভ করে।

এদিকে টেবিল টেনিসে সকল বিভাগের খেলা বিভিন্ন ভেন্যুতে অনুষ্ঠিত হয়। নারী (একক) বিভাগের ১ম সেমি ফাইনাল খেলায় ইস্টার্ন ইউনিভার্সিটি ৩-০ সেটে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে এবং দিনের অপর সেমি ফাইনালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৪-০ সেটে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে ফাইনালে পদার্পন করে। পরবর্তীতে পরাজিত দুই দলের মধ্যে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়৩-০ সেটে ইস্টার্ন ইউনিভার্সিটিকে পরাজিত করে তৃতীয় স্থান অধিকার করে।

বিজ্ঞাপন

পুরুষ এককের সেমি ফাইনাল খেলাও আজকে অনুষ্ঠিত হয়। এতে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রতিপক্ষ দলকে পরাজিত করে ফাইনালে পদার্পন করে। পরবর্তীতে পরাজিত দুই দলের মধ্যে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় ৩-১ সেটে সোনারগাঁও বিশ^বিদ্যালয়কে পরাজিত করে তৃতীয় স্থান অধিকার করে।

নারী (দ্বৈত) বিভাগের সেমি ফাইনাল খেলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়৩-০ সেটে জগন্নাথ বিশ^বিদ্যালয়কে পরাজিত করে। অপরদিকে পুরুষ (দ্বৈত) বিভাগের সেমি ফাইনাল খেলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ও সোনারগাঁও বিশ্ববিদ্যালয়প্রতিপক্ষ দলকে পরাজিত করে ফাইনালে পদার্পন করে। পরবর্তীতে পরাজিত দুই দলের মধ্যে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ৩-২ সেটে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে পরাজিত করে তৃতীয় স্থান অধিকার করে।

অপরদিকে মিশ্র (দ্বৈত) বিভাগের সেমি ফাইনাল খেলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়৩-০ সেটে জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়কে এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়৩-০ সেটে ঢাকা বিশ^বিদ্যালয়কে পরাজিত করে ফাইনালে পদার্পন করে। পরবর্তীতে পরাজিত দুই দলের মধ্যে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ঢাকা বিশ্ববিদ্যালয় ৩-২ সেটে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে তৃতীয় স্থান অধিকার করে।

২৯ মার্চ উদ্বোধনের মাধ্যমে ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিকস, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং ও ব্যাডমিন্টনসহ ১০টি ইভেন্টের সমন্বয়ে প্রথম বছরের প্রথম আসরে দেশের মোট ৬৫ বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে এই প্রতিযোগিতায়।

সারাবাংলা/জেএইচ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন