শুক্রবার ১৯ জুলাই, ২০১৯ ইং , ৪ শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ জিলক্বদ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

আজও থাকবে উত্তাপের রাজত্ব

এপ্রিল ১৬, ২০১৯ | ১২:১৭ পূর্বাহ্ণ

জাহিদুর রহমান, নিউজরুম এডিটর

গ্রীষ্মের খরা যথাযথভাবেই নিজের জানান দিচ্ছে। চৈত্র মাস শেষ- রোদ হবে না কি বৃষ্টি— এমন অনিশ্চয়তায় কাটলেও, বৈশাখের শুরু থেকেই তীব্র উত্তাপ ছড়িয়ে যাচ্ছে সূর্য। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, গতকালের মতো আজও দেশের বেশিরভাগ অঞ্চলজুড়ে বিরাজ করবে তীব্র গরম আর উচ্চ-তাপমাত্রা। এমনকি কোথাও কোথাও সে উত্তাপ বাড়তেও পারে। কোথাও কোথাও ঝড়ে যেতে পারে এক পশলা বৃষ্টি।

আজকের আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আর লঘুচাপের অবস্থান করছে বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ এলাকায় ।

সে হিসেবে, দেশের বেশিরভাগ অঞ্চলেই আবহাওয়া শুষ্ক থাকবে। তবে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রপাতসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিজ্ঞাপন

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহী, সাতক্ষীরা ও খুলনায়, ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে, ১৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস ।

সারাবাংলা/আরএ

Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন