বিজ্ঞাপন

সুইজারল্যান্ডে প্রবাসীদের বাংলা বর্ষবরণ

April 16, 2019 | 5:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের সঙ্গে তাল মিলিয়ে প্রবাসেও জাতি-ধর্ম-বর্ণের ভেদাভেদ ও সামাজিক বৈষম্য ভুলে নিজস্ব সাংস্কৃতিক ঐতিহ্য ও গৌরবময় জাতিসত্ত্বা ধারণ করে বাংলা নতুন বছরকে বরণ করলেন সুইজারল্যান্ড প্রবাসী বাংলাদেশিরা। প্রবাসীদের সংগঠন ‘লুজান কল্যাণ পরিষদে’র আয়োজনে দিনব্যাপী বৈচিত্র্যময় আয়োজনে তারা মেতে উঠলেন পহেলা বৈশাখ উদযাপনে।

বিজ্ঞাপন

রোববার (১৪ এপ্রিল) দুপুর ১টায় বৈশাখী উৎসবের সূচনা করা হয়। বিকেল ৩টায় বৈশাখী উৎসবের উদ্বোধন করেন লুজান কল্যাণ পরিষদের সভাপতি শফিক রহমান।

লুজান কল্যাণ পরিষদের আয়োজনে মিয়া লিটন ও যুগ্ম সাধারণ সম্পাদক সওকত আহম্মদ শামীমের পরিচালনায় চলে বর্ষবরণের দিনব্যাপী নানা আয়োজন। অনুষ্ঠানে উপস্থাপনা করেন রিমা খান ও ইলমা তাবাচ্ছুম।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে বরণ করে নেওয়া হয় নববর্ষ-১৪২৬কে। সেই সঙ্গে বিদায় জানানো হয় ১৪২৫ বর্ষকে। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির সম্পাদক সুজন চৌধুরী। লুজান কল্যাণ পরিষদের সভাপতি শফিক রহমান তার বক্তব্যে অনুষ্ঠানের অতিথিদের ধন্যবাদ জানান। এছাড়াও অনুষ্ঠান সফল করার জন্য যারা সকল প্রকার সহযোগিতা ও শ্রম দিয়েছেন তাদের ধন্যবাদ জানান। এ সময় তিনি সংগঠটির নবনির্বাচিত কমিটির সবাইকে পরিচয় করিয়ে দেন। এ সময় উপস্থিত ছিলেন বিভিন্ন সংগঠনের নেতারা।

অনুষ্ঠানে গান পরিবেশন করেন লন্ডনের শিল্পী লাবনা বড়ুয়া ও ইতালির শিল্পী ইলমী সাহা। নৃত্য পরিবেশনা করেন মোনালিসা ভৌমিক ও সারা ভৌমিক। বৈশাখী নানা আয়োজনে উপস্থিত থেকে সহযোগিতা করেন সিন্থিয়া চৌধুরী, মিয়া রনি, আজহার উদ্দিন, আবুল খায়ের, জসিম ভুঁইয়া, রঞ্জু সহ অন্যরা।

সারাবাংলা/এসবি

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন