বিজ্ঞাপন

নুসরাত হত্যার বিচার দাবিতে অধ্যক্ষের কুশপুত্তলিকা দাহ

April 16, 2019 | 6:16 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ফেনীর সোনাগাজীর মাদরাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যায় অভিযুক্ত অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার শাস্তির দাবিতে তার কুশপুত্তলিকা পোড়ানো হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন শেষে সিরাজের প্রতিকৃতিতে আগুন দেয় অনলাইন প্রেস ইউনিটি।

মানববন্ধনে নুসরাতের ভাইয়ের চাকরির ব্যবস্থা করে দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয়। বক্তারা বলেন, চাকরি দিয়েই যেন সব কিছু শেষ না হয়ে যায়। নুসরাতের হত্যাকারীদের বিচার রাষ্ট্র ও সরকারপ্রধানকে নিশ্চিত করতে হবে। যদি অপরাধীদের শাস্তি নিশ্চিত হয়, তাহলে খুন, ধর্ষণের প্রতিবাদের জন্য আমাদেরকে এখানে আর কোনোদিন দাঁড়াতে হবে না।

সংগঠনের সভাপতি মোহাম্মদ মাসুদের সভাপতিত্বে মানববন্ধনে অতিথি হিসেবে বক্তব্য রাখেন অনলাইন প্রেস ইউনিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোমিন মেহেদী, যুগ্ম-মহাসচিব হাসিবুল হক পুনম, হরিদাস সরকার, সেভ দ্য রোডের ভাইস চেয়ারম্যান আকাশ আহমদ ও সোনিয়া দেওয়ান প্রীতিসহ অন্যরা।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার ছাদে নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয় একদল মুখোশধারী। এ সময় মাদরাসার অধ্যক্ষ সিরাজ-উদ-দৌলার বিরুদ্ধে দায়ের করা যৌন হয়রানির মামলা প্রত্যাহারের জন্য নুসরাতকে চাপ দেয় তারা। আগুনে ঝলসে যাওয়া নুসরাত চিকিৎসাধীন অবস্থায় ১০ এপ্রিল রাতে মারা যান।

এর আগে, যৌন নির্যাতনের অভিযোগে নুসরাতের মায়ের বাদী হয়ে দায়ের করা মামলায় গত ২৭ মার্চ গ্রেফতার হন সিরাজ-উদ-দৌলা। পরে তাকে কারাগারে নেওয়া যায়। পরে জানা যায়, কারাগারে থেকেই নুসরাতকে হত্যার ষড়যন্ত্র করেন তিনি।

সারাবাংলা/টিএস/টিআর

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন