বিজ্ঞাপন

ভোটকেন্দ্রে গোপন ক্যামেরা: কংগ্রেসকে ভোট দিলে চাকরি দেওয়া হবে না

April 16, 2019 | 10:46 pm

আন্তর্জাতিক ডেস্ক

লোকসভা নির্বাচনে সকল ভোটকেন্দ্রে গোপন ক্যামেরা বসানো হয়েছে বলে মন্তব্য করেছেন বলে অভিযোগ ওঠেছে ভারতের ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিধায়ক রমেশ কাটারার বিরুদ্ধে। এছাড়া, বিরোধীদল কংগ্রেসকে ভোটদানকারীদের শনাক্ত করা হবে ও চাকরি দেওয়া থেকে বঞ্চিত রাখা হবে বলেও মন্তব্য করার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। খবর দ্য ওয়ালের।

বিজ্ঞাপন

দ্য ওয়াল জানিয়েছে, বিতর্কিত মন্তব্যে ভোটারদের ভয় দেখানোর অভিযোগ ওঠেছে রমেশ কাটারার বিরুদ্ধে। গুজরাটের ফতেপুরায় এক নির্বাচনি প্রচারণায় তিনি দাবি করেন, নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে গোপন ক্যামেরা বসানো হয়েছে। কারা বিজেপিকে ভোট দিচ্ছেন না তা জানতে পারবেন বিজেপি নেতারা। তাদের ভবিষ্যতে চাকরি দেওয়া হবে না।

বিজেপি বিধায়ক বলেন, ভুল হওয়ার কোনো জায়গাই নেই। এ বার পোলিং বুথের ভেতরে ক্যামেরা বসানো আছে। আমরা জানতে পারব, কারা কংগ্রেসকে ভোট দিচ্ছেন। যারা ভোট দেবেন না বা কংগ্রেসকে ভোট দেবেন, তাদের শনাক্ত করা হবে এবং ভবিষ্যতে চাকরি দেওয়া হবে না।

তিনি আরও বলেন, আধার ও অন্যান্য কার্ডে এখন আপনাদের ছবি রয়েছে। আপনার বুথে কম ভোট পড়লে কারা ভোট দেননি তা জানা যাবে এবং তাদের কাজ দেওয়া হবে না।

বিজ্ঞাপন

উল্লেখ্য, এর আগে, বিজেপি নেত্রী মানেকা গান্ধীর বিরুদ্ধেও একইরকম অভিযোগ ওঠে। তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে, নির্বাচনি প্রচারে গিয়ে মুসলিমদের তাকে ভোট দিতে হুমকি দেন। অন্যথায়, নির্বাচিত হলে তিনি কাওকে সাহায্য করবেন না বলে জানান।

সারাবাংলা/আরএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন