বিজ্ঞাপন

নুসরাত হত্যায় সরাসরি জড়িত মনির ৫ দিনের রিমান্ড

April 17, 2019 | 12:51 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ফেনী: ফেনীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় সরাসরি অংশ নেওয়া কামরুন্নাহার মনির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (১৭ এপ্রিল) ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফ উদ্দিন আহমেদের আদালত এই রিমান্ড মঞ্জুর করেন।

নুসরাত হত্যায় কেরোসিন ও বোরখা এনেছিল মনি, ফেনীতে গ্রেফতার

দগ্ধ

বিজ্ঞাপন

এর আগে, মনিকে আদালতে হাজির করে আরও জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলম। শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, কামরুন্নাহার মনিকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ফেনী থেকে গ্রেফতার করে বলে মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে জানান পিবিআইয়ের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মনিরুজ্জামান। পরে পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার সারাবাংলাকে বলেন, ‘নুসরাতকে পুড়িয়ে হত্যার ঘটনায় সরাসরি অংশ নেওয়া মনিকে গ্রেফতার দেখানো হয়েছে। সে কেরোসিন ও বোরকা কিনে মাদরাসার সাইক্লোন শেল্টারে এনেছিল। তার কাছে আরও বিস্তারিত তথ্য রয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য তার রিমান্ডের আবেদন করা হয়েছে।’

মেসেঞ্জার-ইনবক্সে খবর জানাবে সারাবাংলা News BOT

বিজ্ঞাপন

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, নুসরাত হত্যাকাণ্ডে তিনটি বোরকা কেনার দায়িত্ব ছিল কামরুন্নাহার মনির ওপর। এরপর মাদরাসার ছাদে নুসরাতের বান্ধবীকে মারধর করা হচ্ছে বলে সে-ই নুসরাতকে ডেকে নিয়ে যায়। গায়ে আগুন দেওয়ার সময় জড়িত আরেক নারী উম্মে সুলতানা পপিকে শম্পা নামে ডেকেছিল এই মনিই।

এ নিয়ে মামলায় এখন পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার ১৬ জন হলো— মাদরাসার অধ্যক্ষ এসএম সিরাজউদ্দৌলা, কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদ আলম, শিক্ষক আবছার উদ্দিন, সহপাঠী আরিফুল ইসলাম, নূর হোসেন, কেফায়াত উল্লাহ জনি, মোহাম্মদ আলাউদ্দিন, শাহিদুল ইসলাম, অধ্যক্ষের শ্যালিকার মেয়ে উম্মে সুলতানা পপি, জাবেদ হোসেন, যোবায়ের হোসেন, নুর উদ্দিন, শাহাদাত হোসেন, মো. শামীম, কামরুন নাহার মনি ও জান্নাতুল আফরোজ।

আরও পড়ুন-

নুসরাত হত্যায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন