বিজ্ঞাপন

‘ভবন ভাঙতে যারা সময় চেয়েছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক’

April 17, 2019 | 2:38 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিজিএমইএ’র বর্তমান কমিটি ভবন ভাঙার বিষয়ে আদালতের কাছে নতুন করে আর কোনো সময় চায়নি বলে জানিয়েছেন সংগঠনটির সভাপতি সিদ্দিকুর রহমান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘এক বছর আগে সময় চেয়ে আদালতে মুচলেকা দিয়েছিলাম। সেই অনুযায়ী গত ১২ এপ্রিল সময় শেষ হয়েছে। এরপর আমাদের কমিটি নতুন আর কোনো সময় চায়নি। যারা নতুন করে সময় চেয়েছে এবং আদালত অবমাননা করেছে, আদালত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিক’।

বুধবার (১৭ এপ্রিল) বিজিএমইএ’ র উত্তরায় নতুন ভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সংগঠনের সভাপতি সিদ্দিকুর রহমান এসব কথা বলেন। এ সময় সংগঠনের পরিচালকরা উপস্থিত ছিলেন।

গত ১২ এপ্রিল বিজিএমইএ ভবন ভাঙতে আপিল বিভাগের দেওয়া সময় শেষ হয়। এর আগের দিন (১১ এপ্রিল) ভবন ভাঙতে আবারও এক বছর সময় চেয়ে আবেদন জানায় বিজিএমইএ। অথচ একবছর আগে আর সময় চাইবেনা বলে মুচলেকা দিয়েছিলো তারা। তাই আবারও এক বছর সময় চেয়ে করা আবেদন প্রত্যাহার চেয়ে বিজিএমইএ সভাপতির কাছে একটি নোটিশ পাঠায় আদালত। নোটিশে ৭২ ঘন্টার মধ্যে তাদের সময় চেয়ে করা আবেদন প্রত্যাহার করতে বলা হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়। বুধবার (১৭ এপ্রিল) রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ এ নোটিশ পাঠান।

বিজ্ঞাপন

এই নোটিশের জবাব কে দেবে সে বিষয়ে জানতে চাইলে বিজিএমইএ সভাপতি বলেন, ‘২০ এপ্রিল পর্যন্ত সভাপতি হিসেবে আমার মেয়াদ। তাই, আমি এর জবাব দেব।’

এর আগে, মত বিনিময়ে সিদ্দিকুর রহমান সাংবাদিকদের বলেন, রাজধানীর উত্তরায় বিজিএমইএ’র নতুন ভবন স্থাপনের মধ্য দিয়ে পোষাকশিল্পের ভাবমূর্তি আরো উজ্জ্বল হয়েছে বলে মন্তব্য করেন তিনি। সিদ্দিকুর রহমান বলেন, বর্তমান কমিটির দুটি বড় সাফল্যের মধ্যে একটি হলো অবৈধ ভবন থেকে বিজিএমইএ কে একটি বৈধ ভবন স্থানান্তর করা এবং চট্টগ্রামের মিরসরাইয়ে গার্মেন্টস পার্ক স্থাপন করা।

সারাবাংলা/জিএস/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন